মেইন ম্যেনু

৮ দিনের রিমান্ডে হাসনাত ও তাহমিদ

রাজধানীর গুলশানের হলি আর্টিসান রেস্তোরাঁয় জঙ্গি হামলার ঘটনায় সংশ্লিষ্টতার অভিযোগে গ্রেফতার নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক হাসনাত করিম এবং কানাডার একটি বিশ্ববিদ্যালয়ের ছাত্র তাহমিদ হাসিব খানের ৮ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার ফৌজদারি কার্যবিধির ৫৪ ধারায় তাদের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন কাউন্টার টেরোরিজমের পরিদর্শক হুমায়ুন কবীর। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম নূর নাহার ইয়াসমীন ৮ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

অপরদিকে জামিনের আবেদন করেন আসামিদের আইনজীবী।

এর আগে বুধবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে গুলশান এলাকা থেকে হাসনাত করিমকে এবং রাত পৌনে ৯টায় বসুন্ধরা আবাসিক এলাকা থেকে তাহমিদকে গ্রেফতার করে পুলিশ।

গুলশানে জঙ্গি হামলার ঘটনার পর থেকে নিখোঁজ ছিলেন হাসনাত ও তাহমিদ। আইন-শৃঙ্খলা বাহিনী তাকে জিজ্ঞাসাবাদের পর ছেড়ে দেয়ার কথা বললেও পরিবারের সদস্যরা জানান হাসনাত করিম বাড়ি ফেরেননি।

এছাড়া গত মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে পুলিশের (মহাপরিদর্শক) আইজিপি এ কে এম শহীদুল হক বলেন, তারা দুজন পুলিশের নজরদারিতে রয়েছেন। প্রয়োজন মনে করলে পুলিশ তাদের কাস্টডিতে নেবে।

উল্লেখ্য, গত ১ জুলাই রাতে গুলশানের হলি আর্টিসান রেস্তোরাঁয় হামলা চালিয়ে বিদেশিসহ ২০ জনকে হত্যা করে জঙ্গিরা। এ সময় পাঁচ জঙ্গি অভিযানে নিহত হয়। ওই ঘটনায় জড়িত সন্দেহে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হাসনাত করিম ও কানাডার একটি বিশ্ববিদ্যালয়ের ছাত্র তাহমিদ হাসিব খানকে নজরে রাখা হয়েছিল।






মন্তব্য চালু নেই