মেইন ম্যেনু

৮ মাসে কুরআন মুখস্ত করেছেন হিছাম সাফার

পূর্ব আফ্রিকার দেশ কেনিয়ায় জন্ম নেয়া তীক্ষ্ন মেধার অধিকারী হাফেজ হিছাম সাফার আহমাদ। যখন তার বয়স ১০, তখন তিনি মাত্র ৮ মাসে পবিত্র কুরআনুল কারিম হেফজ সম্পন্ন করেন।

১০ বছর বয়সে তিনি অন্যান্য পড়ালেখা বন্ধ করে কুরআনুল কারিম হেফজ শুরু করেন। আল্লাহ তাআলার অশেষ রহমতে তিনি মাত্র ৮ মাসে কুরআনুল কারিম হেফজ করতে সক্ষম হন।

২৬ বছর বয়সী হাফেজ হিছাম সাফার ইরানের রাজধানী তেহরানের মুসাল্লায় অনুষ্ঠিত ৩৪তম আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় অংশ গ্রহণ করেন। সেখানে তিনি গণমাধ্যমের কাছে তার কুরআন হেফজ সম্পর্কিত তথ্য তুলে ধরেন।

কুরআন হেফজ সম্পর্কে হিছামের ভাষ্য হলো- ‘আমি যখন কুরআন মুখস্ত করা আরম্ভ করি; তখন আমার জীবনে কিছু পরিবর্তন হচ্ছে বলে অনুভুব করি। কারণ আমার পিতা-মাতা বলেছিলেন, ‘পবিত্র কুরআনুল কারিম মানুষকে উত্তম জীবন-যাপনের পথ দেখায়।

তখন থেকেই কুরআন ছাড়া মুহূর্ত সময়ও অতিবাহিত করতে পারি না। আদর্শ জীবন গঠনে কুরআনুল কারিম হয়ে ওঠেছে শ্রেষ্ঠ গ্রন্থ।

হাফেজ হিছাম সাফার আহমাদ ইরানের আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় কেনিয়ার প্রতিনিধিত্ব করছেন। গত ১৯ এপ্রিল শুরু হয়েছে এ প্রতিযোগিতা। যা শেষ হবে আগামী ২৬ ফেব্রুয়রি।

উল্লেখ্য যে, এবার ইরানের ৩৪তম আন্তরর্জাতিক কুরআন প্রতিযোগিতায় বাংলাদেশের একজন দৃষ্টি প্রতিবন্ধী হাফেজ সহ ৪ প্রতিনিধি অংশ গ্রহণ করেছেন।






মন্তব্য চালু নেই