মেইন ম্যেনু

৮ হাজার ৫৩০ ফুট উঁচু ভয়ঙ্কর এক দোলনা !

দোলনা সব সময় বিনোদন দেয়, কিন্তু সেই দোলনা যদি হয় ৮৫৩০ ফুট উঁচুতে এবং সেই উচ্চতা থেকে শূন্যে দোল খাওয়া যায় তবে কেমন লাগবে, বলুন তো?

Ecuador-এ অবস্থিত La Casa Del Arbol, যার অর্থ গাছের ঘর থেকে ঝুলানো হয়েছে বিখ্যাত এক দোলনা এটি বিখ্যাত ভয়ঙ্কর উচ্চতার কারণে। এটি সমুদ্র পৃষ্ঠ থেকে প্রায় ৮৫৩০ ফুট অর্থাৎ ২৬০০ মিটার উঁচুতে অবস্থিত। এখান থেকে দোল খাওয়া মানুষটি এতে দোল খেতে খেতে পাহাড়ের ধার দিয়ে ৮৫৩০ ফুট উঁচু থেকে শূন্যে দোল খায়।

এত যে কারোর ভয়ঙ্কর সাহস থাকতে হয়। দোলনায় দোল খেতে খেতে আপনি দেখতে পাবেন পাহাড়ের অপরূপ দৃশ্য। বিশেষত এ দোলনার সামনের দিকে অবস্থিত পাহাড়েরই রয়েছে Tungurahua আগ্নেয়গিরি।

এতো উচ্চতা থেকে দোল খাওয়া অনেকটাই দুঃসাহসিক অভিজ্ঞতা। আপনার মনে হবে জীবন এবং মৃত্যুর মাঝামাঝি একটি অবস্থার অনুভূতি পাচ্ছেন।

La Casa Del Arbol অর্থাৎ ট্রি হাউজ নামের এক বাড়ি থেকে যা গাছের উপরে তৈরি করা হয়েছে ওই গাছের একটি ঢাল থেকে দুটি রশির মাধ্যমে বিখ্যাত এই দোলনা ঝুলানো হয়েছে।

এখানে কোনোরূপ নিরাপত্তা কিংবা নিচে জাল ব্যবহার করা হয়নি। এই দোলনায় দোল খেতে হলে আপনাকে যথেষ্ট সাহসী হতে হবে। দোলনায় দোল খেতে হলে নিজ দায়িত্ব নিয়ে দোল খেতে হয়।

যেকোনো প্রকার দুর্ঘটনার জন্য নিজেই দায়ী থাকেন। একইসঙ্গে মনে রাখতে হবে, একটু অসাবধানতা আপনাকে ৮৫৩০ ফুট নিচে নিক্ষেপ করতে যথেষ্ট!
ভয়ঙ্কর সুন্দর দোলনায় দুলবেন?



(পরের সংবাদ) »



মন্তব্য চালু নেই