মেইন ম্যেনু

৯৩ ডলারের খাবার খেয়ে ২,০০০ ডলার টিপস !

রেস্টুরেন্টে দুই বন্ধু মিলে খেলেন মাত্র ৯৩ ডলারের খাবার। আর যাওয়ার সময় টিপস দিলেন দুই হাজার ডলার! শুনতে অবাক লাগলেও যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসির এক খদ্দের কিন্তু গত সোমবার এমন কাণ্ডটাই ঘটিয়েছেন।

তিনি ওই রেস্টুরেন্টের নিয়মিত খদ্দের। ওইদিন তিনি রেস্টুরেন্টে একটি বিয়ার (এক প্রকার হালকা মদ) অর্ডার করেন এবং সঙ্গে নেন লুইজিয়ানার ঐতিহ্যবাহী ডিশ ‘গাম্বো’ (মুরগির মাংস ও বাগদা চিংড়ি দিয়ে তৈরি ঘন ঝোল জাতীয় জনপ্রিয় খাদ্যবিশেষ)। বন্ধুর সঙ্গে ভাগ করে খান এগুলো। খাওয়ার পর বিল আসে ৯৩ ডলার। ওই খদ্দের বিলের কাগজে লেখেন, গাম্বোর জন্য ধন্যবাদ। বিল পরিশোধের সময় দুই হাজার ডলার টিপস ধরিয়ে দেন। অবশ্য টাকাটা তিনি সবাইকে ভাগ করে নিতে বলেন। বাবুর্চি জেমস টার্নারকে দেন একহাজার ডলার এবং রেস্টুরেন্ট মালিক ক্রিস নারডেলি ও পরিবেশিকা লরা ড্যালিকে দেন ৫০০ ডলার করে।

‘ব্লু ৪৪’ নামে ওই রেস্টুরেন্টের মালিক নারডেলি বলছিলেন, নিয়মিতই গাম্বো খেতে ওই খদ্দের তার রেস্টুরেন্টে যান। রেস্টুরেন্টটির বিশেষ ডিশগুলোর একটি গাম্বো। রেস্টুরেন্টের কাছেই খদ্দেরের বাড়ি বলে জানান নারডেলি।

এদিকে অভাবনীয় অঙ্কের টিপস পেয়ে রেস্টুরেন্টের কর্মকর্তা ও কর্মচারী সবাই হাঁ হয়ে যান। এ ধরনের লোভনীয় অঙ্কের টিপস মাঝে-মধ্যে পাওয়া গেলে, কেউ কেউ হয়তো তার পেশা ছেড়ে রেস্টুরেন্টে চাকরির জন্য দৌঁড়ঝাপ শুরু করতে পারেন।

সূত্র: রয়টার্স।






মন্তব্য চালু নেই