অবশেষে খুলে দেওয়া হলো বেরোবির সেই ফটক

বেরোবি প্রতিনিধি : দীর্ঘ দিন থেকে বন্ধ রাখার অবশেষে খুলে দেওয়া হলো রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) এক নং ফটক। এতে সন্তোষ প্রকাশ করেছেন শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারিসহ ফটকের পশের ব্যবসায়ীবৃন্দ।

ফটকটি বন্ধ নিয়ে অনলাইন পের্টালসহ স্থানীয় পত্রিকায় একাধিকবার সংবাদ আসলে আজ মঙ্গলবার বিকাল সাড়ে চারটায় ফটকটি খুলে দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এর আগে গত চার মার্চ ছাত্রলীগ-স্থানীয় ব্যবসায়ী সংঘর্ষের ফলে বিশ্ববিদ্যালয়ের এক নং ফটক বন্ধ করে দেওয়া হয়।ফটকটি বন্ধ থাকায় দুর্ভোগে পড়ে শিক্ষার্থীরা। সামাজিক যোগাযোগের মাধ্যমসহ কয়েকটি অনলাইন পত্রিকায় ২২ ও ২৩ মার্চ সংবাদ প্রকাশিত হলে নির্বাহী প্রকৌশল দপ্তর শিক্ষার্থীদের অসুবিধার কথা চিন্তা করে ২৩ মার্চ ফটকটির ছোট গেটটি খুলে দেয়। গত ২৭ মার্চ পুরো ফটকটি শিক্ষার্থীদের জন্য খোলা রাখার কথা থাকলেও বন্ধ করে দেওয়া হয় ছোট গেটটিও।

ফলে অনেক শিক্ষক-শিক্ষার্থীসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, অফিসার্স অ্যাসোসিয়েশন, কর্মচারি ইউনিয়ন এবং সামাজিক সংগঠনগুলো এর তীব্র প্রতিবাদ জানায়। ফটক বন্ধ থাকায় তীব্র ক্ষোভ প্রকাশ করেন অনেকেই। এমনকি সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকেও বিষয়টি নিয়ে তুলকালাম উঠে। এরপর আবারো সংবাদ হয়ে আসে নিউজ পোর্টালসহ স্থানীয় পত্রিকায়।

ফটক খুলে দেওয়ার ব্যাপারে ফটকটির নিরাপত্তা প্রহরির সাথে কথা বললে জানান, উপাচার্য ও প্রক্টরের পক্ষ থেকে আজ আমাকে ফটক খুলে দেওয়া নির্দেশ দেওয়া হয়েছে । তাই বিকাল সাড়ে চারটায় ফটক খুলে দিয়েছি। তিনি বলেন, এখন থেকে ফটকটি খোলা থাকবে সকাল সাড়ে সাতটা থেকে রাত সাতটা পর্যন্ত।

তবে এ ব্যাপারে প্রক্টর মীর তামান্না ছিদ্দীকাকে ফোন দিলে তাঁর সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।



মন্তব্য চালু নেই