অবিশ্বাস্য রেকর্ড! শূন্য রানে ৩ উইকেট সানির

এমন কাণ্ড কে কবে দেখেছে? টি-টোয়েন্টিতে এক রানও না দিয়ে ৩ উইকেট! আইপিএল-বিপিএলের ইতিহাসে শূন্য রানে ১ উইকেট নেয়ার কোনো নজির নেই। আরাফাত সানি খুলনা টাইটানসের বিপক্ষে বিরল এই কাজটি করে ফেলেছেন। আইপিএল-বিপিএলে এই নজির না থাকলেও শ্রীলঙ্কার ঘরোয়া ক্রিকেটে বার্ঘার রিক্রিয়েশান ক্লাবের বিপক্ষে কোনো রান না দিয়ে ৩ উইকেট নেয়ার কাণ্ড আছে মারিয়ানস ক্রিকেট ক্লাবের দিনুকা হেত্তিয়ারাচ্চির।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে শুন্য রানে ১ উইকেট নেয়ার নজির আছে। ২০১৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে নেদারল্যান্ডসের বিপক্ষে ২ ওভার বল করে ০ রান দিয়ে এক উইকেট নিয়েছিলেন কুলাসিকারা।

বিশ্ব টি-টোয়েন্টিতে সেরা বোলিং অজান্তা মেন্ডিসের। ২০১২ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ৪ ওভার বল করে ৮ রান দিয়ে ৬ উইকেট নিয়েছিলেন। দ্বিতীয় সেরা বোলিং ফিগারও এই শ্রীলঙ্কানের।

দিনের একমাত্র খেলায় টস হেরে আগে ব্যাট করতে নেমে বিপিএলের সর্বনিন্ম রানের রেকর্ড গড়ে খুলনা। ১০.৪ ওভারে ৪৪ রানে গুটিয়ে যায় দলটি। সানি ২ ওভার ৪ বলে ৩ উইকেট নেন।

গত বছর মোস্তাফিজ ঢাকার হয়ে ৩ ওভার বল করে ৫ রান দিয়ে ১ উইকেট নিয়েছিলেন। ওভারপ্রতি রান ছিল ১.৬৬। মোহাম্মদ সামি ৩.২ ওভার বল করে ৬ রান দিয়ে ৫ উইকেট নিয়েছিলেন। সেটা ২০১২ সালের কথা। রাজশাহীর হয়ে ঢাকার বিপক্ষে। একই বছর দ্বিতীয় সেরা বোলিং ফিগার ছিল কেভিন কুপারের। বরিশাল বুলসের হয়ে ৪ ওভারে ১৫ রান দিয়ে নিয়েছিলেন ৫ উইকেট।



মন্তব্য চালু নেই