অভাবের তাড়নায় কন্যাশিশু বিক্রি!

মায়ের কাছে তার সন্তান কলিজার টুকরো। সন্তানের জন্য রাতের ঘুম হারাম করেন দেন মায়েরা। কিন্তু সেই দরদি মা নিজের সদ্যজাত কন্যাসন্তানকে টাকার বিনিময়ে অন্যের হাতে তুলে দিতে যাচ্ছিলেন! কলকাতার উপকণ্ঠে অভাবের তাড়নায় নিজের সন্তান বিক্রি করার সময় এনজিও কর্মকর্তাদের কাছে ধরা খেয়েছেন তার মা।

তিন সন্তান নিয়ে কলকাতার আখড়া এলাকায় থাকেন শামীমা। দিন কয়েক আগে এক কন্যাসন্তানের জন্ম দেন তিনি। শামীমার দাবি, স্বামী পুলিশ হেফাজতে থাকায় এমনিতেই তিন সন্তানকে ঠিকমতো খেতে দিতে পারছিলেন না তিনি। নতুন করে আরেক সন্তানের জন্ম হওয়ার পর অভাব আরো বেড়ে যায়। অভাব লাঘবে কয়েক দিনের কন্যাশিশুকে বিক্রি করে দেওয়ার সিদ্ধান্ত নেন তিনি।

চারু মার্কেট থানা এলাকার এক মসজিদে মাঝেমাঝে ভিক্ষা করতেন শামীমা। ভিক্ষা করার সময় সম্প্রতি এক নারীর কাছে ১০ হাজার টাকার বিনিময়ে নিজের সন্তান বিক্রির কথা জানান তিনি। এরপর শুক্রবার বিকালে একজন খদ্দেরকে সঙ্গে নিয়ে হাজির হন ওই নারী। কন্যা বিক্রির অর্থ নিয়ে দরকষাকষির সময় ওই এলাকার এনজিও কর্মকর্তাদের নজরে আসে গোটা বিষয়টি।

শামীমার দাবি, বিক্রির টাকায় দোকান খুলে অভাব মেটাতেই তিনি মেয়েকে বিক্রি চেষ্টা করেন। এরপর একটি এনজিওর পক্ষ থেকে ইতিমধ্যে শামীমাকে পাঁচ হাজার টাকা দেওয়া হয়েছে। যদিও এ বিষয়ে পুলিশের কাছে কোনো অভিযোগ দায়ের করা হয়নি।

পুলিশ জানিয়েছে, এ ব্যাপারে কেউ কোনো অভিযোগ করেননি। তাই তারা বিষয়টি সম্পর্কে অবহিত নয়।

তথ্যসূত্র : জিনিউজ।



মন্তব্য চালু নেই