‘অভিমান আর ঝগড়ার আড়ালেই লুকিয়ে আছে গভীর ভালোবাসা’

আমরা ছেলেরা কাউকে ভালোবাসলেই ঝট করে বলে দেই, পুরো পৃথিবীকে জানিয়ে দেই। কিন্তু একটি মেয়ের ভালোবাসা সম্পূর্ণ আলাদা, তারা সহজে কাউকে ভালোবাসতে চাইনা, ভালোবাসলেও নিজের ভিতরে রাখে মুখে প্রকাশ করেনা, একবার যদি কোন মেয়ে কোন ছেলেকে ভালোবাসে তাহলে সে তার আপ্রাণ চেষ্টা করে সেই ভালোবাসাটিকে টিকিয়ে রাখার জন্য।

মেয়েদের মন খুব নরম, সেই মন কারও প্রেমে পরলে আরও নরম হয়ে যায়, কিন্তু আমরা অনেক ছেলেরা তা দেখি না/বুঝি না, আমরা শুধু মেয়েদের বাহিরের রাগ, অভিমান, ঝগড়াটা দেখি, কিন্তু বন্ধুরা সেই রাগ, অভিমান আর ঝগড়ার আড়ালেই লুকিয়ে আছে গভীর ভালোবাসা।

একটি মেয়ে, স্রষ্টার অন্যতম সেরা সৃষ্টি। একটি মেয়ের মন এটাই চাই যে কেউ তাকে এতটা ভালোবাসুক যতটা ভালোবাসা কেউ কাউকে বাসেনি আগে। আরে ভাই, আপনার ভালোবাসার মানুষ আপনার সাথে রাগ দেখাবে নাকি অন্য কারও সাথে দেখাবে?? পোস্টে মেয়েদের পক্ষে কথা বলে ফেললাম, কিন্তু সব মেয়ে/ছেলেরা একরকম নয়, এবং তাদের ভালোবাসার প্রকাশটাও একরকম নয়।

এই পৃথিবীতে ভিন্ন ভিন্ন মানুষ, ভিন্ন তাদের ভালোবাসা, ভিন্ন সেই ভালোবাসার বহিঃপ্রকাশ, কেউ ভালোবাসে কাউকে কষ্ট দিয়ে, কেউ ভালোবাসে নিজে কেঁদে, আবার কেউবা ভালোবাসে ঝগড়া করে। ভালোবাসা ভিন্ন হতে পারে, ভালোবাসার মানুষগুলো ভিন্ন হতে পারে, কিন্তু সকল ভালোবাসার মানুষের লক্ষ্য একটাই যাকে ভালোবাসি মন প্রান উজাড় করে ভালোবাসি, ভালোবাসবো, বেসে যাব জনম জনম ধরে।

অনেক মেয়েরাই দেখি বিভিন্ন স্ট্যাটাস/পোষ্টে ছেলেদের বদনাম করে বেড়ায়। অনেক মেয়েরাই বলে যে “সব ছেলেরাই প্রতারক” আসলেই সব ছেলেরাই কি প্রতারক?? কোন মেয়ে কি তার বুকে হাত রেখে বলতে পারবে যে “সব মেয়েরা ভালো” একটি খারাপ ছেলের জন্য আপনি কেন বাকিদেরকে দোষ দিবেন??

ছেলেরাও দিল ফাটিয়ে ভালোবাসতে জানে, শুধু সেই ভালোবাসা দেখার মত চোখ থাকতে হয়। আপনার জন্য আর আপনার ভালবাসার মানুষটির জন্য আমার পক্ষ থেকে রইল অনেক অনেক শুভেচ্ছা।…

লেখক : নাহিয়ান ইসলাম নাঈম



মন্তব্য চালু নেই