অস্ট্রেলিয়ায় শনির দশা কাটছেই না ভারতের

অস্ট্রেলিয়ার মাটিতে শনির দশা কাটছেই না ভারতের। টেস্টের পর ওয়ানডে সিরিজেও তাদের দুর্দশা লেগেই আছে। ভাগ্যদেবী বোধ হয় ধোনিদের থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন! নইলে এমনটা হবে কেন? ত্রিদেশীয় সিরিজে বৃষ্টিও তাদের সামনে বাধা হয়ে দাঁড়ালো। এখানেই শেষ নয়। বৃষ্টির কারণে পরিত্যক্ত হলো টুর্নামেন্টে ভারতের তৃতীয় ওয়ানডে। ফাইনালে ওঠার স্বপ্ন অনেকটা ফিকে হয়ে গেছে। পরবর্তী ম্যাচে ইংল্যান্ডোর বিপক্ষে নাটকীয় কিছু না হলে সিরিজ থেকে ছিটকে পড়বে ভারত।

এই মূহুর্তে ৩ ম্যাচ খেলে ২ পয়েন্ট নিয়ে মহেন্দ্র সিং ধোনির দলের অবস্থান তৃতীয়। সমসংখ্যক ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে ইংল্যান্ড রয়েছে দ্বিতীয় স্থানে। আর দুর্দান্ত ফর্মে থাকা অস্ট্রেলিয়া ৪ ম্যাচ শেষে ১৫ পয়েন্ট পুঁজি করে ফাইনালের টিকিট নিশ্চিত করেছে।

এদিকে ভারতকে ফাইনালে খেলতে হলে ইংল্যান্ডের বিপক্ষে জিততেই হবে। ওই ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হলে ফাইনালে অস্ট্রেলিয়ার সঙ্গী হবে ইংল্যান্ড।

সোমবার সিডনিতে নিজেদের তৃতীয় ম্যাচে বৃষ্টির জন্য সময় নষ্ট হওয়ায় ম্যাচ ৫০ ওভার থেকে কমিয়ে ৪৪ ওভারে করা হয়। টসে জিতে ভারতকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান অস্ট্রেলিয়ার অধিনায়ক জর্জ বেইলি। শুরুটা অবশ্য ভালো হয়নি ধোনির দলের। দলীয় স্কোরশিটে মাত্র ২৪ রান যোগ হতেই বিদায় নেন ওপেনার শেখর ধাওয়ান (৮)। এরপর আম্বাতি রাইডুও ২৩ রানের বেশি করতে পারেননি। মিচেল মার্শের শিকার হওয়ার আগে ২৪ বলে ২টি চার ও ১টি ছক্কায় এই রান করেন রাইডু। ক্রিজে অপরাজিত ছিলেন আজিঙ্কা রাহানে (২৮) ও বিরাট কোহলি। ১৬ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ভারতে সংগ্রহ করে ৬৯ রান। এরপরই বেরসিক বৃষ্টি হানা দিয়ে বসে ম্যাচটিতে। পরবর্তীতে ওই ম্যাচটিকে পরিত্যক্ত ঘোষণা করা হয়।



মন্তব্য চালু নেই