আওয়ামী লীগ নেতারা কে কোথায় ঈদ করবেন

আসন্ন ঈদুল ফিতরের আনন্দ প্রিয়জনদের সঙ্গে ভাগাভাগি করে নিতে সবাই ব্যস্ত। ঈদের কেনাকাটা শেষে আগামী সপ্তাহ থেকেই ঘরমুখো হবেন রাজধানীতে বসবাসকারী কর্মজীবী মানুষ। কিন্তু জনগণের কাজে সর্বদা ব্যস্ত থাকা মানুষগুলো ঈদ করছেন নিজেদের কর্মস্থলেই।

ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঈদ করবেন সরকারি বাসভবন গণভবনে আর দলটির সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম সরকারি কাজে লন্ডনে অবস্থান করায় এখনো অনিশ্চিত ঈদ কোথায় করবেন তা নিয়ে।

নেতাদের ঘনিষ্ঠজনরা জানিয়েছেন, তাদের কেউ কেউ ঈদ করবেন ঢাকায়, আবার অনেকেই নিজেদের নির্বাচনী এলাকায় ঈদ করবেন। আবার কয়েকজন ঢাকা ও নির্বাচনী এলাকা- দুই জায়গায়ই ঈদ করবেন।

ছেলে সজীব ওয়াজেদ জয়সহ পরিবারের অন্য সদস্যদের নিয়ে ঢাকাতেই ঈদ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অন্যান্য বছরের মতো এবারো ঈদের দিন সকালে গণভবনে তিনি সবার সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন। এসময় তার সঙ্গে থাকবেন সরকার ও দলের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা।

এদিকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম ইউরোপীয় ইউনিয়নে যুক্তরাজ্যের থেকে যাওয়ার পক্ষে প্রচারণা চালাতে লন্ডনে ব্যস্ত সময় কাটাচ্ছেন। তবে তিনি ঢাকায় ঈদ করবেন বলে জানিয়েছেন ঘনিষ্ঠজনরা।

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্যদের মধ্যে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত নির্বাচনী এলাকা সিলেটে, সাবেক মন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্ত ঢাকায়, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ নির্বাচনী এলাকা ভোলায়, সাবেক মন্ত্রী রাজিউদ্দীন আহমেদ রাজু নির্বাচনী এলাকা নরসিংদীর রায়পুরায় ঈদ করবেন।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্যদের মধ্যে শেখ ফজলুল করিম সেলিম, সংসদ উপনেতা সাজেদা চৌধুরী, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন, সতীশ চন্দ্র রায়, কাজী জাফরউল্লাহ, নূহ-উল আলম লেনিন ঢাকায় ঈদ করবেন।

কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী নির্বাচনী এলাকা শেরপুরে, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের নোয়াখালীর কোম্পানীগঞ্জে, গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন চট্টগ্রামে ঈদ করবেন।

সভাপতিমণ্ডলীর সদস্য স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম ঈদের দিন সকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনের শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে অংশ নেবেন। ঢাকায় ঈদের দিন কাটিয়ে পরের দিন নির্বাচনী এলাকা সিরাজগঞ্জ যাবেন।

দলের যুগ্ম-সাধারণ সম্পাদকদের মধ্যে মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক ঢাকায় ঈদ করবেন। আরেক যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি ঈদ করবেন নির্বাচনী এলাকা চাঁদপুরে।

মন্ত্রীদের মধ্যে সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর নীলফামারীতে, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ঢাকায়, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সিলেটে, মুক্তিযুদ্ধ-বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল গাজীপুরে, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া চাদঁপুরে, খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম ঢাকায়, পরিকল্পনামন্ত্রী আ হ ম মস্তফা কামাল কুমিল্লায়, পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী ঢাকায়, বস্ত্র ও পাটমন্ত্রী মির্জা আজম জামালপুরে, বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু ঢাকায়, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম রাজশাহীতে, তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক নাটোরে ঈদ করবেন।

সাংগঠনিক সম্পাদকদের মধ্যে আহমদ হোসেন নেত্রকোনায়, মিসবাহ উদ্দিন সিরাজ সিলেটে, আ ফ ম বাহাউদ্দিন নাছিম মাদারীপুরে, আবু সাঈদ আল মাহমুদ স্বপন জয়পুরহাটে, বি এম মোজাম্মেল ঢাকায়, খালিদ মাহমুদ চৌধুরী ঢাকায় ঈদ করবেন।

প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ চট্টগ্রামে, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ মাদারীপুরে, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী নোয়াখালীতে, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. বদিউজ্জামান ভূঁইয়া ডাবলু মুন্সীগঞ্জে ঈদ করবেন।

আন্তর্জাতিক-বিষয়ক সম্পাদক লে. কর্নেল (অব.) ফারুক খান ঢাকাতেই ঈদ করবেন, তবে ঈদের আগে নির্বাচনী এলাকা থেকে ঘুরে আসবেন তিনি। অন্যদিকে ঢাকা উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের নবনির্বাচিত চার সভাপতি-সাধারণ সম্পাদক ঢাকাতেই ঈদ করবেন।



মন্তব্য চালু নেই