আজই যাচাই করুন আপনার NID দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন হয়েছে

বিশ্বে সন্ত্রাস ও খারাপ মানুষের নিত্য নতুন কৌশল থেকে ভাল মানুষদের ভালভাবে বেঁচে থাকার জন্য অনেক বিড়ম্বনা পোহাতে হয়। এই যেমন ধরুন বায়োমেট্রিক সিম রেজিস্ট্রেশন। এর মূল উদ্দেশ্য মোবাইল নাম্বার ব্যবহার করে সন্ত্রাস করলে তাকে সহজে খুঁজে বের করা। কিন্তু বাংলাদেশের প্রেক্ষিতে কোটি কোটি মানুষের একটি পদ্ধতির আওতায় নিয়ে আসা অনেক জটিল। আপনারা অনেকেই হয়ত জানেন না আপনার আঙ্গুলের ছাপ দিয়ে অন্য অনেক সিম হয়ত রেজিস্ট্রেশন করে নিয়েছে চোরের দল। আওয়ার নিউজ বিডি’র এই সংবাদটি যারা পড়েছেন তারা জানেন সেটি “আঙুলের ছাপ, পরিচয়পত্র কোনো কিছুরই প্রয়োজন নেই : টাকা দিলেই মিলছে সিম”

সুতরাং কারো নামে যদি অন্য সিম রেজিস্ট্রেশন হয়েই থাকে তবে সেটি খুব খারাপ সংবাদ। ঐ সিম ব্যবহার করে কেউ কোন অপকর্ম করে থাকলে তার দায় প্রথমে আপনার ঘাড়ে এসেই পড়বে। সুতরাং আপনার NID দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন হয়েছে সেটা যাচাই করা খুব জরুরী। যদি দেখেন আপনার অজান্তেই চোরের দল অন্য কোন সিম রেজিস্ট্রেশন করেছে তবে সেই নাম্বারগুলো হয় আপনি নিয়ে নিন, না হলে সেই রেজিস্ট্রেশন বাতিল করতে বলুন মোবাইল কোম্পানিগুলোকে।

দেশের অপারেটরদের মধ্যে সবাই এখনো যাচাই করার সুবিধা প্রদান করেনি। যারা এখনো সুবিধা দেয়নি তাদের বাধ্য করুন এমন সুদিধা দিতে।

তবে এই মূহুর্ত্তে আপনি বাংলালিংক ও রবি তে যাচাই করতে পারবেন আপনার NID দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন হয়েছে।

বাংলালিংকঃ *1600*2# প্রেস করুন
রবিঃ *1600*3# প্রেস করুন
জিপি, এয়ারটেল, টেলিটক এখনো চালু করেনি।



মন্তব্য চালু নেই