আজব রেস্তোরাঁ: পুলিশ নেয় খাবারের অর্ডার, খায় কয়েদিরা!

এক আজব রেস্টুরেন্ট! ভারতের দক্ষিণের এই রেস্তোরাঁয় পুলিশ নেয় খাবারের অর্ডার। খাঁকি উর্দিধারীরা করেন টেবিল পরিস্কার। আর রেস্তোরাঁর ভোক্তারা সবাই কয়েদি!

চেন্নাইয়ের এই কয়েদি কিচেনের নাম ধীরে ধীরে ছড়িয়ে পড়েছে বিশ্বজুড়েই! থিমের রেস্টুরেন্টে বেশ নামডাক হয়েছে কয়েদি কিচেনের।

চেন্নাই শহরের মায়লাপোরের এই কয়েদি কিচেনে খাঁকি উর্দি পরা ওয়েটাররা সবাই পুলিশ কর্মীদের মতোই দেখতে লাগে। এরা পুলিশের পোশাক পরে খাবারের অর্ডার নেন৷ ডিনার-লাঞ্চের টেবিল পরিস্কার করে কয়েদি খদ্দেরদের কাছ থেকে টিপসও নেন। শুধু তাই নয়, এই রেস্টুরেন্টে টেবিল-চেয়ার এবং কেবিন এমনভাবে সাজানো, এক ঝলকে দেখলে মনে হবে, খদ্দের ভুল করে কোন জেলখানায় ঢুকে পড়েছেন। শুধু জেলখানার মতো পরিবেশ সৃষ্টি করায় নয়, এখানকার খাবারের ডিশেও রয়েছে নানা বৈচিত্র।

সবাই জানেন জেলখানায় মদ্যপান নিষিদ্ধ! সেই সুত্র ধরেই চেন্নাইয়ের কয়েদি কিচেন রেস্টুরেন্টে মদ পান এক্কেবারে নিষিদ্ধ৷ কোনও আমিষ চলে না। পুরোপুরি নিরামিষ খানায় এখানে পাওয়া যায়।

কয়েদি কিচেনের ম্যানেজার রোহিত ওঝা জানালেন, এই কয়েদি কিচেন করা একটা উদ্দেশ্য আছে। সমাজ থেকে অপরাধ দমন এবং সাধারণ মানুষকে আইন সম্পর্কে সচেতন করতেই এই থিমের রেস্টুরেন্ট তাঁরা করেছেন।



মন্তব্য চালু নেই