আজ পদত্যাগপত্র জমা দেবেন ক্যামেরন

ব্রিটেনের ব্রেক্সিট ভোটের পরপরই প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন পদত্যাগের ঘোষণা দিয়েছিলেন। ছয় বছর ক্ষমতায় থাকার পর বুধবারই দায়িত্ব ছেড়ে দিচ্ছেন ক্যামেরন। খবর বিবিসির।

বাকিংহাম প্যালেসে গিয়ে আজ রানীর কাছে পদত্যাগপত্র জমা দেবেন ক্যামেরন। এর আগে শেষবারের মতো পার্লামেন্টে প্রশ্নত্তোর পর্বে অংশ নেবেন তিনি। নতুন প্রধানমন্ত্রীর দায়িত্ব নিচ্ছেন তারই মন্ত্রীসভার স্বরাষ্ট্রমন্ত্রী টেরেসা মে। তিনি আজ শপথ নেবেন বলে খবরে বলা হয়েছে।

ইউরোপীয় ইউনিয়নে থাকার পক্ষে অবস্থান নিয়েছিলেন ক্যামেরন। কিন্তু ব্রিটিশ ভোটাররা ইউনিয়ন ছাড়ার পক্ষে মত দিলে তিনি গতমাসে পদত্যাগের ঘোষণা দেন।

এক বিবৃতিতে ক্যামেরন বলেছেন, আমি আজকে দায়িত্ব ছেড়ে দিচ্ছি। আমি আশা করছি, দেশের জনগণ একটি শক্তিশালী দেশ দেখতে পাবে। যে দেশকে আমি ভালোবাসি, তার সেবা করা আমার জন্য এক বিশাল প্রাপ্তি।

দায়িত্ব নেয়ার পর নতুন প্রধানমন্ত্রী টেরেসা মে নতুন মন্ত্রীসভা গঠন করবেন। সোমবার দেশটির জ্বালানিমন্ত্রী আন্ড্রেয়া লিডসম প্রধানমন্ত্রী পদের দৌঁড় থেকে নিজেকে সরিয়ে নেয়ার পর কনজারভেটিভ নেতা স্বরাষ্ট্রমন্ত্রী টেরেসা মে পরবর্তী প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হয়েছেন।



মন্তব্য চালু নেই