আত্মসমর্পণ করুন নতুবা মৃত্যুর জন্য প্রস্তুত থাকুন : দস্যুদের প্রতি স্বরাষ্ট্রমন্ত্রী

‘আত্মসমর্পন করুন নতুবা মৃত্যুর জন্য প্রস্তুত থাকুন। কেননা অচিরেই আমরা সুন্দরবনে বনদস্যু ও জলদস্যুদের নির্মূলে অভিযান পরিচালনা করবো। আর অপার সম্ভাবনার এই বনাঞ্চল রক্ষায় আমরা দৃঢ় প্রতিজ্ঞ। কেবল দস্যূরাই নয়, এদের মদদ ও অর্থদাতাদের তালিকা তৈরি করা হচ্ছে। তাদের পরিণতি হবে আরো ভয়াবহ।’

সুন্দরবনের জলদস্যু খোকাবাবু বাহিনীর আত্মসমর্পন অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এসব কথা বলেন।

সোমবার (২৮ নভেম্বর) বেলা সোয়া এগারোটায় বরিশাল নগরীর রুপাতলীতে র‌্যাব-৮ এর কার্যালয়ে বাহিনী প্রধান খোকাবাবুসহ ১২ ডাকাত ২২টি আগ্নেয়াস্ত্র ও এক হাজার তিন রাউন্ড গোলাবারুদ নিয়ে আনুষ্ঠানিকভাবে আত্মসমর্পণ করেন।

বরিশাল র‌্যাব-৮ এর অধিনায়ক লে.কর্নেল মো. ইফতেখারুল মাবুদের সভাপতিত্বে এ উপলক্ষে সমাবেশে অনুষ্ঠিত।

সমাবেশে স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের অধীনে দেশ অর্থনৈতিকভাবে এগিয়ে চলছে। এই ধারা অব্যাহত রাখতে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদের ন্যায় দস্যুদেরও রেহাই দেওয়া হবে না। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুসরণে আমরা ব্লু ইকনোমির দিকে যাচ্ছি। সে ক্ষেত্রে অপার সম্ভাবনার সুন্দরবনকে দস্যুদের হাত থেকে মুক্ত করতে পুলিশ, কোস্টগার্ড ও র‌্যাবকে আরো শক্তিশালী করছি। তাই যারা এখনো দস্যুতা করে চলছেন তারা আত্মসমর্পণ করুন। নতুবা আমাদের বাহিনী অচিরেই অপারেশন পরিচালনা করলে ভয়ানক পরিস্থিতি হবে। এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী আশ্বস্ত করেন, যারা আত্মসমর্পন করেছেন তাদের বিরুদ্ধে হত্যা বা সুর্নিদিষ্ট অভিযোগ না থাকলে তাদের আইনি সহায়তা দিয়ে পুনর্বাসনের ব্যবস্থা করা হবে। কেবল তাই নয়, প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী তাদের জন্য কর্মসংস্থান বা বিদেশে পাঠানো যায় কি না-সে ব্যবস্থা নিতে র‌্যাবের মহাপরিচালককে নির্দেশ দিয়েছি।

আত্মসমর্পণ করেন জলদস্যু বাহিনীর প্রধান মো. কবিরুল ইসলাম ওরফে খোকাবাবু (৩৩), মো. আমিনুর ইসলাম (৩২), মো. শাহজাহান গাজী (৩০), মো. আজিজ (৪৪), মো. মিজানুর রহমান (৩৬), মো. রবিউল ইসলাম (২৫), মো. ওসমান গনি (৩৩), মো. রফিকুল গাজী (৩৩), মো. ইয়াছিন আলী গাজী (২৫), মো. মহিদুল ইসলাম (৩৩), মো. মজিবর রহমান (৩৮) এবং মো. কালাম (৩৫)। এসময় তারা ৬টি বিদেশী একনালা বন্দু, ৪টি বিদেশি দোনালা বন্দুক মিলিয়ে ২২টি আগ্নেয়াস্ত্র ও ১হাজার ৩ রাউন্ড কার্তুজ জমা দেন।

এই অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি, তালুকদার মো. ইউনুচ এমপি, র‌্যাবের মহাপরিচালক বেনজির আহমেদ প্রমুখ।



মন্তব্য চালু নেই