আমাদের বসে থাকলে চলবে না : ফখরুল

সরকার বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা দ্রুত শেষ করতে চায়ে এমন অভিযোগ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নেতাকর্মীদের উদ্দেশে বলেন, ‘এখন আমাদের বসে থাকলে চলবে না। সংগঠনকে শক্তিশালী করতে আমাদেরকে ঐক্যবদ্ধ হতে হবে, যাতে আমরা রাজনীতি করতে পারি। ’

বৃহস্পতিবার বাদ জোহর রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় ঢাকা মহানগর বিএনপি আয়োজিত এক দোয়া ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন। ঢাকা মহানগর বিএনপির সাবেক যুগ্ম-আহ্বায়ক আজিজ উল্লাহের রুহের মাগফেরাত কামনা করে এ দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

ফখরুল বলেন,‘বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বার বার আলাপ-আলোচনার মাধ্যমে সমস্যা সমাধানের আহ্বান জানিয়েছেন। কিন্তু সরকার সমঝোতার দিকে যাচ্ছে না। কারণ, সমঝোতা করলেই নির্বাচন দিতে হবে। আর নির্বাচন অবাধ ও সুষ্ঠু হলে আওয়ামী লীগের জামানত থাকবে না। সেজন্য বিএনপির সংলাপের আহ্বান সরকারের কানে যায় না।

সরকারের সমালোচনা করে ফখরুল বলেন,‘আজকে বড় কোনো মিলাদ, প্রতিবাদ সমাবেশ ও জনসভা করার জন্য জায়গা পাওয়া যায় না। সরকার দেশকে সেই পর্যায়ে নিয়ে গেছে। কথা বলতে গেলেই মামলা। তারপর জেল-জুলুম। গোটা দেশটাকেই একটা কারাগারে পরিণত করা হয়েছে। এভাবে একটি রাষ্ট্র চলতে পারে না।’

ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক মির্জা আব্বাসের সভাপতিত্বে এতে আরও উপস্থিত ছিলেন বিএনপির সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আবুল খায়ের ভুইয়া, মহানগর বিএনপির যুগ্ম-আহ্বায়ক কাজী আবুল বাশার প্রমুখ।



মন্তব্য চালু নেই