আলট্রা লাক্সারি স্মার্টফোন টাওরি ৮৮, যার দাম ৪ লাখ ৮০ হাজার টাকা

অনেকের কাছেই অভিজাত বা সেরা মোবাইল ফোন মানে আইফোন। কিন্তু এবার একটি ফোন বাজারে এসে জানান দিলো, আমি আলট্রা লাক্সারি স্মার্টফোন। এর আগে নকিয়ার অভিজাত ফোনের পরিচয় ছিলো ‘ভার্চু’ নামের মডেলে। কিন্তু এদের টেক্কা দিলো ইতালির বিলাসবহুল গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান ল্যাম্বরগিনি। টাওরি ৮৮ নামের একটি অ্যান্ড্রয়েড স্মার্টফোনের ঘোষণা দিয়েছে তারা যার দাম পড়বে প্রায় ৬ হাজার ডলার যা প্রায় ৪ লাখ ৮০ হাজার টাকার মতো।ফেরুসিও ল্যাম্বরগিনির ছেলে টনিনো ল্যাম্বরগিনিৰ এই মোবাইলটি বাজারে আনতে উৎসাহী। তবে মাত্র ১৯৪৭টি মোবাইল বানানো হবে। টনিনোর জন্মবার্ষিকী উৎযাপন উপলক্ষে এই মোবাইলের জন্ম।
আলট্রা প্রিমিয়াম ম্যাটেরিয়াল দিয়ে এর দেহটি বানানো হয়েছে। স্টিল এবং চামড়ার মিলিত মোড়কের মধ্যে থাকবে মোবাইলটি। হাতে সেলাই করা অ্যামব্রয়ডারি থাকবে এতে।অন্যান্য দামি মোবাইলের মতো এটি বাজার মাতাতে আসবে না। বরং অভিজাত অ্যান্ড্রয়েডের আসল অনুভূতি দেবে আপনাকে।৫ ইঞ্চি ১০৮০পি পর্দা, কোয়ালকাম স্ন্যাপড্রাগন ৮০১ কোয়াড-কোর প্রসেসর এবং ৩ জিবি র‍্যাম থাকবে এতে। অভ্যন্তরীণ মেমোরি রয়েছে ৬৪ জিবি। এর সঙ্গে বাড়তি মাইক্রো এসডি কার্ড লাগানো যাবে।এর পেছনের ক্যামেরাটি ২০ মেগাপিক্সেলের। আর সামনে রয়েছে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা। এটি চলবে ৩৪০০ এমএএইচ এর শক্তিশালী ব্যাটারিতে। অ্যান্ড্রয়েড ৪.৪ কিটক্যাট অপারেটিং সিস্টেমে চলবে টাওরি ৮৮।
এ বছরের ডিসেম্বরেই বাজারে আসবে মোবাইলটি। এর আগে আরেক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান পোরশের একটি স্মার্টফোন বানিয়েছিল ব্ল্যাকবেরি।



মন্তব্য চালু নেই