আলিয়াকে ছেড়ে সাইফ-কন্যায় মজলেন আমির

সারা আলি খান এই মুহূর্তে বলিউডে পা রাখার তোড়জোড় করছেন। গত কয়েক বছর ধরেই বলিউডের রথী-মহারথীদের পার্টিতেও তাঁকে দেখা যাচ্ছে। সাইফ-এর শর্ত ছিল, সিনেমায় নামতে হলে আগে অন্তত স্নাতক স্তরের পড়াশোনা শেষ করতে হবে। ২০১৬ সালেই স্নাতক হয়েছেন সারা।

আমির খান চট করে অনভিজ্ঞদের সঙ্গে কাজ করেন না। অন্তত এমনকিছু একটা চাই, যা থেকে আমির সেখান থেকে সেই অভিনেতা-অভিনেত্রীদের দক্ষতা সম্পর্কে কিছু আঁচ করতে পারেন। তবেই তাঁর সঙ্গে অভিনয় করেন তিনি। বলিউডে এই মুহূর্তে আমিরের পারফেকশন লেভেল এতটাই মান্যতাপ্রাপ্ত যে, ছবি করতে গেলে তাঁর পছন্দ-অপছন্দকে গুরুত্ব দিতে একপ্রকার বাধ্য হন প্রযোজক-পরিচালকরা।

আমিরের হাতে এখন ‘ঠগ অফ হিন্দুস্থান’-এর কাজ। কিন্তু, নায়িকা নির্বাচন এখনও চূড়ান্ত না হওয়ায় ছবির শ্যুটিং শুরু করা যাচ্ছে না। ছবির প্রযোজনা সংস্থা যশরাজ ফিল্মস। যশরাজ ফিল্মসের মাথা আদিত্য চোপড়ার ‘ঠগ অফ হিন্দুস্থান’-এর নায়িকা হিসাবে অনুষ্কা শর্মাকে চেয়েছিলেন। কিন্তু, এতে আপত্তি জানিয়েছেন আমির। তাঁর মতে, অনুষ্কার সঙ্গে তিনি ‘পিকে’ করেছেন। তাই এখনি অনুষ্কার সঙ্গে ছবি করবেন না।

আদিত্যর দ্বিতীয় পছন্দ ছিলেন ক্যাটরিনা কাইফ। ‘ধুম থ্রি’-তে ক্যাটরিনার সঙ্গে অভিনয় করেছেন বলে তাঁকেও বাতিল করেছেন আমির। ‘বেফিকরে’-র নায়িকা বাণী কাপূরকেও নায়িকা করতে চেয়েছিলেন আদিত্য চোপড়া। উল্টোদিকে নায়িকা হিসাবে আলিয়া ভট্ট-কে চাইছিলেন আমির। কিন্তু যশরাজ ফিল্মস-এর সূত্রেই খবর, আমির এখন সাইফ আলি খান এবং অমৃতা সিংহের কন্যা সারা আলি খানকে ছবিতে চাইছেন। একথা নাকি আদিত্য চোপড়ার কানেও আমির তুলেছেন বলে দাবি করা হচ্ছে।

এই নিয়ে আমির খান বা যশরাজ ফিল্মস সরকারিভাবে কোনও মন্তব্য করতে চাননি। অন্যদিকে, সারা আলি খান বা তাঁর বাবা-মা সাইফ ও অমৃতা— কারোরই কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তবে সারা যে ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার ২’-এর অভিষেক ঘটাচ্ছেন, এই নিয়ে গত কয়েক মাস ধরেই জল্পনা চলছে।

এমনকী এ-ও বলা হচ্ছে, ‘দ্য ফল্ট ইন আওয়ার স্টারস’-এর হিন্দি ভার্সনে রণবীর সিংহ বা হৃতিক রোশনের বিপরীতেও সারা নায়িকা হয়েছেন। যদিও, এই সিনেমার শ্যুটিং শুরু হওয়া নিয়ে এখনও অনিশ্চয়তা রয়েছে। এরই মধ্যে আমির যেভাবে সারা-র জন্য যশরাজ ফিল্মসকে বার্তা দিয়েছেন, তাতেও ফিসফিস শুরু হয়েছে বলিউডে।

তবে সন্দেহ নেই আমির খান-এর বিপরীতে ‘ঠগ অফ হিন্দুস্থান’-এর মতো ছবিতে অভিষেক যে কোনও নবাগতা নায়িকার কাছে স্বপ্নের। সারা যদি সত্যি সত্যি অফার পান, তা হলে কি তিনি এমন সুযোগ হাতছাড়া করতে চাইবেন? সময়ই বলে দেবে এই কথা।-এবেলা



মন্তব্য চালু নেই