আশুলিয়ায় বাস চাপায় শ্রমিকের মৃত্যু, মহাসড়ক অবরোধ

আশুলিয়ায় যাত্রীবাহি বাসের চাপায় আহত এক শ্রমিকের মৃত্যুর ঘটনায় ওই শ্রমিকের সহকর্মীরা নবীনগর-চন্দ্রা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে। এসময় সড়কটিতে ঢাকা ও উত্তরবঙ্গ গামী সকল ধরনের যানবাহন প্রায় ১ ঘন্টা চলাচল বন্ধ থাকে। পরে পুলিশ গিয়ে বুঝিয়ে শ্রমিকদের সড়িয়ে দিলে সড়কটি দিয়ে যানচলাচল স্বাভাবিক হয়।

সোমবার সকাল ১১টার দিকে নবীনগর-চন্দ্রা মহাসড়কের আশুলিয়ার বাড়ইপাড়া এলাকায় এই সড়ক অবরোধ করে স্থানীয় এনার্জিপ্যাকের শ্রমিকরা।

শ্রমিকরা জানান, ভোরে তাদের কারখানার ইদ্রিস নামের এক শ্রমিক নামাজ পড়তে যান। নামাজ শেষ করে তিনি সড়কের পাশে দাড়িয়ে থাকা অবস্থায় ইতিহাস পরিবহনের একটি যাত্রীবাহি বাস তাকে চাপা দেয়। এতে সে গুরুত্বর আহত হয়। পরে তাকে প্রথমে স্থানীয় ফাতেমা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। পরবর্তীতে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে পথিমধ্যে তার মৃত্যু হয়।

ইদ্রিসের মৃত্যুর খবর তার সহকর্মীদের মধ্যে ছড়িয়ে পড়লে এনার্জিপ্যাকের কয়েক শত শ্রমিক নবীনগর-চন্দ্রা মহাসড়কের বাড়ইপাড়া এলাকায় সড়ক অবরোধ করে এই ঘটনার বিচার দাবি করে। এসময় সড়কটিতে তীব্র যানজটের সৃষ্টি হয়। পরে আশুলিয়া থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে শ্রমিকদের বুঝিয়ে সড়ক থেকে সড়িয়ে দিলে দুপুর ১২টার দিকে সড়কটিতে যানচলাচল স্বাভাবিক হয়ে আসে।



মন্তব্য চালু নেই