আয়ারল্যান্ডের বিপক্ষে অধিনায়ক সাকিব

চ্যাম্পিয়ন্স ট্রফির আগে নিজেদের ঝালিয়ে নিতে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে অংশ নেবে বাংলাদেশ দল। ১২ মে স্বাগতিকদের বিপক্ষে প্রথম ম্যাচেই মাঠে নামবে বাংলাদেশ। আর এ ম্যাচে টাইগারদের নিয়মিত অধিনায়ক মাশরাফির পরিবর্তে দলকে নেতৃত্ব দেবেন সাকিব আল হাসান।

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে স্লো ওভার রেটের কারণে এক ম্যাচ নিষিদ্ধ হয়েছিলেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। আর তাই ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামা হচ্ছে না মাশরাফির।

এদিকে সাসেক্সে ১০ দিনের কন্ডিশনিং ক্যাম্প শেষ করে তিন জাতি ক্রিকেট খেলতে রোববার আয়ারল্যান্ডে গিয়ে পৌঁছেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। লন্ডন থেকে যাত্রা করার আগে বাংলাদেশ দলের ক্রিকেটারদের বিমানটিতে কিছুটা যান্ত্রিক গোলযোগ দেখা দেয়। যে কারণে, আয়ারল্যান্ডের উদ্দেশ্যে যাত্রা করতে বিলম্ব হয় মুশফিক-সাকিবদের। সেই বিলম্বের কারণে বাংলাদেশ সময় বিকাল ৪টা ২০ মিনিটে বেলফাস্ট আন্তর্জাতিক বিমান বন্দরে গিয়ে পৌঁছায় টিম বাংলাদেশ।

আয়ারল্যান্ডে ত্রি-দেশীয় সিরিজে বাংলাদেশের প্রতিপক্ষ স্বাগতিকরা ছাড়াও নিউজিল্যান্ড। ১২ মে থেকে ত্রিদেশীয় সিরিজ শুরুর আগে ১০ মে একটি প্রস্তুতি ম্যাচও খেলবে বাংলাদেশের ক্রিকেটাররা।



মন্তব্য চালু নেই