আ.লীগ নেতাদের ঈদ : সভাপতি-সম্পাদক ঢাকায় বাকিরা এলাকায়

ত্যাগের মহিমায় মহিমান্বিত হওয়ার পাশাপাশি প্রিয়জনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে ঘরমুখো রাজধানীবাসী। কিন্তু জনগণের সেবায় সর্বদা ব্যস্ত থাকা মানুষগুলোর অনেকেই ঈদ করছেন নিজেদের কর্মস্থলেই।

ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঈদ করবেন সরকারি বাসভবন গণভবনে। ঈদের দিন সকাল ৯টায় তিনি গণভবনে ঈদের শুভেচ্ছা বিনিয়ম করবেন। এরপর ১১টায় কূটনীতিক, বিচারপতিসহ বিশিষ্ট ব্যক্তিদের সঙ্গে তার শুভেচ্ছা বিনিময়ের কথা রয়েছে। ঈদের পরের দিন প্রধানমন্ত্রী কানাডা ও যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে ঢাকা ছাড়বেন।

দলের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামও ঢাকায় ঈদ করবেন। তবে তিনি ঈদের আগের দিন(সোমবার) নিজ নির্বাচনীয় এলাকায় নেতা-কর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেছেন।

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্যদের মধ্যে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত সিলেটে, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ভোলায়, সাবেক মন্ত্রী রাজিউদ্দীন আহমেদ রাজু নির্বাচনী এলাকা নরসিংদীর রায়পুরায় ঈদ করবেন।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্যদের মধ্যে শেখ ফজলুল করিম সেলিম, সংসদ উপনেতা সাজেদা চৌধুরী, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন, নূহ-উল আলম লেনিন ঢাকায় ঈদ করবেন। তবে নূহ উল আলম লেনিন ঈদের আগেই মুন্সিগঞ্জে নেতাকর্মীদের সঙ্গে দেখা করে এসেছেন। সভাপতিমণ্ডলীর আরেক সদস্য কাজী জাফরউল্লাহ ফরিদপুরের নির্বাচনী এলাকার জনগণের সঙ্গে ঈদের আনন্দ উদযাপন করবেন।

সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম ও ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। তারা দু’জনই বিদেশে নেতাকর্মীদের সঙ্গে ঈদের উদযাপন করবেন।

দলের যুগ্ম-সাধারণ সম্পাদকদের মধ্যে মাহবুব-উল আলম হানিফ কুষ্টিয়া ও ডা. দীপু মনি ঈদ করবেন চাঁদপুরে। আরেক যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক ঢাকায় ঈদ করবেন।

মন্ত্রীদের মধ্যে স্বরাষ্ট্রমন্ত্রী ঢাকায়, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী নির্বাচনী এলাকা শেরপুরে, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের নোয়াখালীর কোম্পানীগঞ্জে নির্বাচনী এলাকায় ঈদ করবেন। সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর নীলফামারীতে, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সিলেটে, মুক্তিযুদ্ধ-বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল গাজীপুরে, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া চাদঁপুরে, খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম ঢাকায়, পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল কুমিল্লায়, পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী ঢাকায়, বস্ত্র ও পাটমন্ত্রী মির্জা আজম জামালপুরে, বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু ঢাকায়, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম রাজশাহীতে, তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক নাটোরে ঈদ করবেন।

সাংগঠনিক সম্পাদকদের মধ্যে আহমদ হোসেন নেত্রকোনায়, মিসবাহ উদ্দিন সিরাজ সিলেটে, আবু সাঈদ আল মাহমুদ স্বপন জয়পুরহাটে, বি এম মোজাম্মেল ঢাকায়, খালিদ মাহমুদ চৌধুরী দিনাজপুর ঈদ করবেন।

প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ চট্টগ্রামের রাঙ্গুনিয়ায়, নির্বাহী কমিটরি সদস্য আমনিুল ইসলাম আমিন চট্রগ্রাম ঈদ করবেন।

আন্তর্জাতিক-বিষয়ক সম্পাদক লে. কর্নেল (অব.) ফারুক খান ঢাকায় ঈদ করবেন, তবে ঈদের আগে নির্বাচনী এলাকা থেকে ঘুরে আসবেন তিনি।

কৃষি বিষয়ক সম্পাদক আব্দুর রাজ্জাক শনিবার রাতে জার্মানীতে গেছেন। তিনি বার্লিনে একটি সেমিনারে অংশ নিবেন। ঈদের পরেই তাঁর ফেরার কথা রয়েছে।

এছাড়া ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক ফরিদুন্নাহার লাইলী ঈদে ঢাকায় থাকবেন। ঈদের পরের দিন নিজ জেলা নোয়াখালীতে যাবেন তিনি।



মন্তব্য চালু নেই