ইবিতে প্রশ্নপত্র ফাঁসের ইউনিটে ভর্তি পরীক্ষা ১৬ মার্চ

প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ প্রমাণিত হওয়ায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বাতিল হওয়া ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভুক্ত ‘এফ’ ইউনিটের ভর্তি পরীক্ষা আগামী ১৬ মার্চ বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. রাশিদ আসকারীর সভাপতিত্বে কেন্দ্রীয় ভর্তি কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

বৈঠক শেষে রেজিস্টার এফ এম আবদুল লতিফ সাংবাদিকদের জানান, ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ‘এফ’ ইউনিটের ভর্তি পরীক্ষা আবারো ১৬ মার্চ বৃহস্পতিবার সকাল ১০টায় অনুষ্ঠিত হবে।

তিনি বলেন, প্রশ্নপত্র ফাঁসের ঘটনা প্রমাণিত হওয়ায় নতুন করে এই পরীক্ষা নেয়া হচ্ছে। সে সময় যারা আবেদন করেছিলেন, শুধু তারাই পরীক্ষায় অংশ নিতে পারবেন বলেও জানান আবদুল লতিফ।

বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. শামসুর আলমকে আহ্বায়ক করে ওই ইউনিটের একটি পরীক্ষা কমিটি গঠন করা হবে। ওই কমিটি এ বিষয়টি তদন্ত করবে বলেও জানান রেজিস্টার।

এর আগে সোমবার প্রশ্নফাঁসের কারণে ‘এফ’ ইউনিটের সম্বয়ক মো. নুরুল ইসলামকে সাময়িক বরখাস্ত এবং পরীক্ষা কমিটিতে থাকা অপর দুই শিক্ষক অধ্যাপক ড. মিজানুর রহমান (গণিত বিভাগ) ও মো. আলতাফ হোসেন রাসেলকে (পরিসংখ্যান বিভাগ) কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়।

একই সঙ্গে ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ‘এফ’ ইউনিটে ভর্তি হওয়া ১০০ শিক্ষার্থীর ভর্তি বাতিল করা হয়। প্রশ্নফাঁসে জড়িত গণিত বিভাগের মাস্টার্সের ছাত্র মনোজিৎ মণ্ডলকে আজীবন বহিষ্কার এবং বিশ্ববিদ্যালয়ের কর্মচারী আলাউদ্দিন আলাল ও সাইফুল ইসলামকে সাময়িক বরখাস্ত করা হয়।



মন্তব্য চালু নেই