ইসরায়েলে রকেট হামলা চালিয়েছে আইএস

ইসরায়েলের বন্দর নগরী এলিয়াটে রকেট হামলা চালানো হয়েছে বলে দাবি করেছে মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। ইসরায়েল বলছে, বুধবার রাতে দেশের দক্ষিণাঞ্চলে ওই হামলা হয়েছে।

দেশটির কর্মকর্তারা বলেছেন, ইসরায়েলের দক্ষিণাঞ্চলে গুলি চালিয়ে তিনটি ক্ষেপণাস্ত্রকে ভূপাতিত করা হয়। ক্ষেপণাস্ত্রবিরোধী ব্যবস্থার মাধ্যমে ভূপাতিত করা ওই তিন ক্ষেপণাস্ত্র মিসরের সিনাই উপত্যকা থেকে ইসরায়েলে নিক্ষেপ করা হয়েছিল। ওই সময় আরো চারটি ক্ষেপণাস্ত্র ইসরায়েলে আঘাত হেনেছে। তবে এতে কেউ হতাহত হয়নি বলে ইসরায়েল জানিয়েছে।

স্থানীয় গণমাধ্যমের খবরে ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠন হামাসকে এড়িয়ে ওই হামলার জন্য আইএসকে দায়ী করা হয়েছে। এদিকে এলিয়াটের ওই হামলা আইএস চালিয়েছে বলে জঙ্গিগোষ্ঠীটি নিয়ন্ত্রিত গণমাধ্যম নিশ্চিত করেছে।

আইএসের গণমাধ্যম শাখা বলছে, অতীতেও মিসরের সিনাই উপত্যকা থেকে তারা ইসরায়েলে একাধিক হামলা চালিয়েছে। ২০১৪ সালে হামাসের লড়াইয়ের পর এই প্রথম এলিয়াটে ইসরায়েলের ক্ষেপণাস্ত্র প্রতিরোধ ব্যবস্থার মাধ্যমে ক্ষেপণাস্ত্র হামলা ঠেকানো হলো।

বৃহস্পতিবার সকালে ইসরায়েলি পুলিশ ওই এলাকায় পরিবেশ স্বাভাবিক রয়েছে বলে জানিয়েছে। একই দিনে গাজায় একটি সুড়ঙ্গে বিমান হামলায় দুই ফিলিস্তিনি নিহত হয়েছে বলে দাবি করেছে কর্তৃপক্ষ। তবে এ বিষয়ে ইসরায়েলি সেনাবাহিনীর কোনো মন্তব্য পাওয়া যায়নি।



মন্তব্য চালু নেই