একাই ১১টি গোল করলেন মেসি, তাকে নিয়ে উল্লাস

ইতিহাস…। একাই ১১টি গোল করলেন মেসি। আরও একবার নিজেদের শ্রেষ্ঠত্বের প্রমাণ দিল স্পেনের জায়ান্ট ক্লাব বার্সেলোনা। নতুন ইতিহাস গড়ে, অসম্ভবকে সম্ভব করে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের টিকিট কাটলো কাতালানরা। বৃহস্পতিবার প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) বিপক্ষে পেনাল্টিতে একটি গোল করে নতুন রেকর্ড গড়েছেন বার্সেলোনার প্রাণভোমরা লিওনেল মেসিও।

ইউরোপ সেরার এই টুর্নামেন্টে বর্তমানে লিওনেল মেসির পেনাল্টিতে করা গোলের সংখ্যা ১১টি। যা তার চিরপ্রতিদ্বন্দ্বি ক্রিশ্চিয়ানো রোনালদোর সমান। পিএসজির বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলর দ্বিতীয় লেগের ম্যাচে দ্বিতীয়ার্ধের ৫০ মিনিটে পেনাল্টিতে গোল করে রিয়াল মাদ্রিদের পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদোর রেকর্ডে ভাগ বসান এলএম টেন।

নেইমারের সৌজন্যে পাওয়া তার এই গোলেই এদিন ৩-০ ব্যবধানে এগিয়ে যায় লুইস এনরিকের দল। পরবর্তীতে অতীতের সব ইতিহাস বদলে বার্সা ম্যাচটা জিতে ৬-১ ব্যবধানে। আর কাতালানদের কাছে দুই লেগ মিলিয়ে সমষ্ঠিগতভাবে ৬-৫ ব্যবধানে হেরে আরও একবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ থেকে লজ্জাজনকভাবে হেরে বিদায় নেয় ফ্রেঞ্চ লিগ ওয়ানের বর্তমান চ্যাম্পিয়ন পিএসজি।

১২ গজ দূর থেকে ১১ গোল করে ক্রিশ্চিয়ানো রোনালদোকে ছুঁয়ে ফেললেও একটা দিক দিয়ে কিন্তু এখনও এগিয়ে রয়েছেন সিআর সেভেন। চ্যাম্পিয়ন্স লিগে নক আউট পর্বে ক্রিশ্চিয়ানো রোনালদোর গোলসংখ্যা ৪৪। আর লিওনেল মেসির ৩৭টি।



মন্তব্য চালু নেই