এবার অধ্যাপক জাফর ইকবাল দম্পতিকে হত্যার হুমকি

জনপ্রিয় কথাসাহিত্যিক ও সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল এবং তার স্ত্রী প্রফেসর ড. ইয়াসমিন হককে হত্যার হুমকি দেওয়া হয়েছে। মোবাইল ফোনে হত্যার হুমকি দেওয়ার কথা জানিয়ে জালালাবাদ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন তারা।

এ বিষয়ে জানতে চাইলে জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আক্তার হোসেন বলেন, ‘মোবাইল ফোনে হত্যার হুমকি দেওয়ার কথা উল্লেখ করে শুক্রবার প্রফেসর জাফর ইকবাল ও ইয়াসমিন হক থানায় একটি জিডি করেছেন। তাদের নিরাপত্তা জোরদার করা হয়েছে। এ ব্যাপারে পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে।’

জানা যায়, গত বুধবার জাফর ইকবাল দম্পতি ঢাকায় অবস্থানকালে তাদের মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে হুমকি দেওয়া হয়। জঙ্গি সংগঠন আনসার উল্লাহ বাংলা টিমের পরিচয়ে এ হুমকি দেওয়া হয়েছে। যে নম্বর থেকে হুমকি দেওয়া হয় সেটি হলো ০১৬২৯৯৬৭৫৫১।

জিডিতে উল্লেখ করা হয়েছে, গত ১২ অক্টোবর বুধবার স্ত্রীসহ ঢাকায় বনানীর ডিওএইচএসে অবস্থান করছিলেন তারা। ওইদিন রাত সোয়া ১২টায় ইয়াসমিন হকের মোবাইল ফোনে একটি ক্ষুদে বার্তা (এসএমএস) আসে। এতে তাদের হত্যার হুমকি দেওয়া হয়েছে।

শুক্রবার সিলেটে ফিরেই জাফর দম্পতি জালালাবাদ থানায় এই সাধারণ ডায়েরি (জিডি) করেন। ডায়েরি নং ৫৯২ (১৪-১০-২০১৬)।

এসএমএসে ‘welcome to our new top list! Your breath may stop at anytime. abt.’এই কথা লিখে পাঠানো হয়েছিল। পরে রাত আড়াইটায় জাফর ইকবালের মোবাইল ফোনে একটি ক্ষুদে বার্তা (এসএমএস) আসে। তাতে লেখা ছিল ‘hi unbeliever! We will strangulate you soon.’



মন্তব্য চালু নেই