কংগ্রেস নেতা রাহুল গান্ধী গ্রেফতার

আত্মহত্যাকারী সেনা সদস্যের পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করতে হাসপাতালে গিয়ে আটক হয়েছেন কংগ্রেসের ভাইস প্রেসিডেন্ট রাহুল গান্ধী ও দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মনিশ শিশোদা। বুধবার সাবেক ওই সেনার পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করতে দিল্লির রাম মনোহর লোহিয়া হাসপাতালে দেখা করতে যান তারা।

এর আগে, মঙ্গলবার দেশটির অবসরপ্রাপ্ত এক সেনা সদস্য ‘এক পদ এক পেনশন’র দাবিতে আত্মহত্যা করেন। পরে হাসপাতালে ওই সেনার পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করার চেষ্টার সময় কংগ্রেসের সহ-সভাপতি রাহুল গান্ধী ও দিল্লির উপ-মুখ্যমন্ত্রী শিশোদাকে আটক করেছে পুলিশ।

দেশটির প্রভাবশালী সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, সাবেক সেনা সদস্য রাম কিশান গ্রেওয়ালের পরিবারের সঙ্গে সাক্ষাতের জন্য রাম মনোহর লোহিয়া হাসপাতালে যাওয়ার চেষ্টা করেন কংগ্রেস নেতা রাহুল।

এ সময় হাসপাতালর প্রধান ফটক থেকে তাকে আটক করে মন্দির মার্গ পুলিশ স্টেশনে নেয়া হয়। পরে পুলিশ ওই সেনার পরিবারের সদস্যদেরও আটক করেছে।

গত বছর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সরকার সাবেক সেনা সদস্য ও কর্মকর্তাদের জন্য ‘এক পদ এক পেনশন’ প্রকল্প চালুর ঘোষণা দেয়। ইতোমধ্যে এ প্রকল্পে সাড়ে ৫ হাজার কোটি টাকা ব্যয় হয়েছে। কিন্তু প্রকল্প বাস্তবায়নে ধীরগতির অভিযোগ এনে মঙ্গলবার ওই সেনাসদস্য আত্মহত্যা করেন।



মন্তব্য চালু নেই