কনস্টেবল হতে এসে পুলিশের সঙ্গেই হাতাহাতি!

পুলিশের কনস্টেবল হওয়ার জন্য পরীক্ষা দিতে এসে, খোদ পুলিশের সঙ্গেই বিশৃঙ্খলায় জড়িয়ে পড়লেন চাকরি প্রার্থীরা। কলকাতার শিয়ালদহ সুরেন্দ্রনাথ ল’ কলেজে রবিবার সকাল ১০টা থেকে কনস্টেবল পদে নিয়োগের জন্য লিখিত পরীক্ষা ছিল। প্রায় দু’ হাজার চাকরি প্রার্থী পরীক্ষা দিতে এসেছিলেন। সেদিনই এমন ঘটনা ঘটে।

আগে থেকে বলে দেওয়া হয়েছিল যে, পরীক্ষার সময় ব্যাগ, মোবাইল ফোন সহ বেশ কিছু জিনিস সঙ্গে রাখতে পারবেন না প্রার্থীরা। যে কারণে, পরীক্ষায় বসার আগে এই ধরনের বিভিন্ন জিনিস হলের বাইরে রেখে দিতে হয়। তবে, যে সব প্রার্থী অভিভাবকদের সঙ্গে এসেছিলেন, তারা অবশ্য ব্যাগ, মোবাইল ফোন সহ অন্য বিভিন্ন জিনিস তাদের অভিভাবকদের কাছেই রাখেন।

সূত্রের খবর, দুপুর ১টা নাগাদ পরীক্ষা দিয়ে হল থেকে বেরিয়ে এসে অনেক প্রার্থী দেখেন যে, ব্যাগ উলট-পালট হয়ে রয়েছে। নিজেদের ব্যাগ ও অন্য বিভিন্ন গুরুত্বপূর্ণ জিনিস খুঁজে পাওয়া যাচ্ছে না বলে অভিযোগও করেন অনেকে। এই নিয়ে বিশৃঙ্খলা শুরু হয়। তখন সাদা পোশাকে কিছু পুলিশকর্মী পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করলে, তাঁদের সঙ্গে ওই সব পরীক্ষার্থীর অনেকে বচসায় জড়িয়ে পড়েন।

পুলিশকর্মীদের গায়ে ব্যাগ ছুঁড়ে মারার অভিযোগও ওঠে। তখন পুলিশকর্মীরাও পরীক্ষার্থীদের সঙ্গে হাতাহাতিতে জড়িয়ে পড়েন বলে অভিযোগ। এরই মাঝে কিছু পরীক্ষার্থী কলেজের ফুল গাছের টব, নোটিশ বোর্ডের কাঁচ ভাঙচুর করেছেন বলে অভিযোগ উঠেছে। পরিস্থিতি সামলা দিতে মুচিপাড়া থানার বিরাট পুলিশবাহিনী ঘটনাস্থলে পৌঁছায়। বিক্ষুব্ধ ওই সব পরীক্ষার্থীর সঙ্গে কথা বলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

সূত্র : কলকাতা টুয়েন্টিফোর



মন্তব্য চালু নেই