কমদামি পোশাককে দামি দেখানোর উপায়

আমাদের মধ্যে অনেকেই ফুটপাত থেকে জামাকাপড় কিনে থাকেন। এর পেছনে রয়েছে যথেষ্ট কারণ। প্রথমত, শপিংমলে গিয়ে কেনাকাটা করার যথেস্ট সময় নাও থাকতে পারে। দ্বিতীয়ত, রাস্তা থেকে কিনলে দর কষাকষি করা যায়। কিন্তু অনেকেই সেকথা জনসমক্ষে বলতে নারাজ। তাই পরনের পোশাকটি ফুটপাথে কেনার কথা আড়ালে রেখে, দামি জায়গা থেকে কেনার হয়েছে বলে দাবি করতে চান অনেকেই। কিন্তু দাবি করলেই তো আর হল না। পোশাক সত্যি সত্যি যাতে দামি দেখায় তার জন্য উপযুক্ত ব্যবস্থা নেওয়ার প্রয়োজন।

আর তাই জেনে নেওয়া যাক সেই উপায়গুলো কি-

– রাস্তা থেকে কিনে আনা পোশাকটি নিজের শরীরে মাপ মতো ফিটিং করিয়ে নিন। তাহলে সেটি পরলে আপনাকে কমদামি বোঝা যাবে না। সেই সাথে আরও ভালো দেখাবে আপনাকে।

– ফুটপাত থেকে কিনে আনা জামাকাপড়ের সেলাই অনেক সময়ই আলগা থাকে। তাই বাড়িতে নিজেই সেলাই করে চাপা দেওয়া যেতে পারে সেই খুঁত।

– হয়তো এক রঙের কোনও পোশাক কিনে এনেছেন। এবার তার উপর নিজের পছন্দের রঙিন কোনও কাপড়ের পকেট বসিয়ে নিতে পারেন। অথবা শিল্পীদের দিয়ে তার উপর আঁকিয়ে নিতে পারেন বিভিন্ন ডিজাইন। দেখবেন তাতে একটা আলাদা অভিজাত লুক এসেছে।

– পোশাক যে দামেরই কিনুন, তার যথাযথ যত্ন প্রয়োজন। তাই যেসব পোশাক ড্রাই ওয়াশে দেওয়া দরকার সেগুলি বাড়িতে নিজে হাতে না কেচে ড্রাই ক্লিনেই পাঠানো উচিত। এতে পোশাক ভালো থাকবে।

– কাপড় ধোওয়ার পর অবশ্যই আয়রন করে নিন। তবেই সেটা স্মার্ট দেখাবে।

– ফুটপাথের জামাকাপড়ে রাস্তার ধুলো ময়লা পড়ে। তাই তা ব্যবহারের আগে ভালো করে ওয়াশ করে নেওয়া উচিত জীবাণুমুক্ত থাকতে।



মন্তব্য চালু নেই