কম্পিউটার শিক্ষকদের এমপিও বঞ্চিত রেখে কী ডিজিটাল বাংলাদেশ গড়া সম্ভব!

কামরুল হাসান, কলারোয়া: বাংলাদেশের শত শত এমপিও বঞ্চিত নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের কম্পিউটার শিক্ষকদের মধ্যে একজন কলারোয়া বেত্রবতী আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের (ইআইআইএন-১১৮৬৫৩) মো: সাইফুল আলম।

সেই ২০০২ সালে বিধি মোতাবেক নিয়োগ পত্র পেয়ে যোগদান করেও আজও পর্যন্ত এমপিওভুক্ত হতে পারেননি। একযুগেরও বেশি সময় ধরে বিনা বেতনে পাঠদান কার্যক্রম চালিয়ে এখন প্রায় ক্লান্ত তিনি। যৌবনের দুরন্ত দিনগুলিতে কর্মস্থলে নিজকে বন্দি রেখে এক অপার মায়ার বাঁধনে আটকে পড়া ওই শিক্ষক তাইতো এখনও অপেক্ষা করছেন এমপিওভুক্তির।

কখন যে এতোগুলো বছর পার হয়েছে তা নিজেও জানেন না। শুধু বোঝেন মেঘে মেঘে অনেক বেলা হয়েছে পরিবারে এসেছে নতুন মেহমান। তাই তাদের ভরণ পোষণে চাই আর্থিক সাপোর্ট। আর একারণে আমাদের প্রতিনিধির মাধ্যমে সদাশয় সরকারের কাছে মানবেতর জীবন থেকে মুক্তি পেতে এমপিওভুক্তির এমন প্রাণময় আবেগভরা নিবেদন।

সারাদেশের কম্পিউটার শিক্ষকদের মাননীয় প্রধানমন্ত্রী, শিক্ষা মন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলের কাছে একটিই জিজ্ঞাসা ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণি পর্যন্ত কম্পিউটার বিষয়ে পাঠদান কিংবা সকাল থেকে সন্ধ্যা অবধি বিদ্যালয়ে কম্পিউটারে কাজ করে ডিজিটাল বাংলাদেশ গড়ার কাজে নিজেকে বিলিয়ে দিয়েও কী বেতন পাবোনা। এভাবে আমাদের এমপিও বঞ্চিত রেখে কী ডিজিটাল বাংলাদেশ গড়া সম্ভব!



মন্তব্য চালু নেই