কামারুজ্জামানের ফাঁসি কার্যকরে প্রস্তুত ডিসি

মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা কামারুজ্জামানের রায় কার্যকরে প্রস্তুত রয়েছে ঢাকা জেলা প্রশাসন।

এ বিষয়ে ঢাকার জেলা প্রশাসক (ডিসি) এম তোফাজ্জল হোসেন মিয়া বলেন, ‘ফাঁসির রায় কার্যকরে আমাদের প্রস্তুতি সব সময় থাকে। তবে এখন পর্যন্ত আমাদের কাছে আদালত থেকে রায় কার্যকর করার ব্যাপারে কোনো নির্দেশনা আসেনি। নির্দেশনা আসলে ব্যবস্থা নেওয়া হবে।’

সোমবার কামারুজ্জামানের ফাঁসির আদেশের পর অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম সাংবাদিকদের বলেন, পূর্ণাঙ্গ বেঞ্চ সর্বসম্মতভাবে রিভিউ খারিজ করে দেওয়ায় ফাঁসির রায় কার্যকর করতে এখন আর কোনো আইনগত বাধা নেই।

গতকাল মঙ্গলবার দুপুরে কাশিমপুর কারাগার থেকে জামায়াত নেতা মুহাম্মদ কামারুজ্জামানকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে আনা হয়। পরে তার সঙ্গে সাক্ষাতের অনুমতি চেয়ে আবেদন করেন স্বজনরা। কারা কর্তৃপক্ষ অনুমতিতে বুধবার সকালে স্বজনরা কামারুজ্জামানের সঙ্গে দেখা করেন।

গত সোমবার জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মুহাম্মদ কামারুজ্জামানের আপিলের চূড়ান্ত রায়ে ফাঁসির আদেশ দেন আপিল বিভাগ।

এর আগে, গত বছরের ৯ মে মানবতাবিরোধী অপরাধের দায়ে কামারুজ্জামানের বিরুদ্ধে মৃত্যুদণ্ডাদেশ ঘোষণা করেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২।



মন্তব্য চালু নেই