কুকুরছানার দাম এক কোটি টাকা!

বোঁচা নাক, গালের চামড়া এতটাই কুঁচকানো যে ঢেকে দিয়েছে প্রায় পুরো মুখটাই। ঠিক করে দেখা যায় না চোখটাও। তথাকথিত ‘অসুন্দর’-এর সব উপাদানই তাদের মধ্যে ভরপুর। কিন্তু সারা বিশ্বে তাদের চাহিদা আকাশ ছোঁয়া। এই বিরল প্রজাতির দু’টি কোরিয়ান ম্যাসটিফ কুকুরকে নিজের সংগ্রহে রাখতে সুদূর চীন থেকে তাদের উড়িয়ে আনার ব্যবস্থা করলেন ভারতের বেঙ্গালুরু নিবাসী ব্যবসায়ী সতীশ এস। দু’টি কোরিয়ান ম্যাসটিফ কুকুর ছানা শুধু কিনতেই সতীশ গুনে গুনে‌ ২ কোটি টাকা খরচ করেছেন। কলকাতার সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকা এক প্রতিবেদনে এমন তথ্যই জানিয়েছে।

তাদের বিমান ভাড়া বাবদ খরচটা না হয় বাদই দেওয়া গেল। কুম্বালগোদুতে সতীশের ফার্ম হাউসে ইতোমধ্যেই ১৫০টি বিভিন্ন প্রজাতির সারমেয় রয়েছে। তিনি নিজেই জানিয়েছেন, ২০ বছর ধরে নিজের ফার্ম হাউসটি একটি কোরিয়ান ম্যাসটিফের স্থায়ী বাসস্থান করে তুলতে হন্যে হয়ে চেষ্টা চালিয়েছেন। আপাতত, সেই স্বপ্ন পূরনের আনন্দে তিনি মোটামুটি আহ্লাদে আটখানা।

প্রতিবেদন থেকে জানা গেছে, এই দুই ছানা বুধবার বেইজিং থেকে ব্যাংকক ঘুরে বেঙ্গালুরু চলে আসবে। তাদের জন্য রীতিমত রেড কার্পেট পেতে মঞ্চ তৈরি করেছেন ব্যবসায়ী সতীশ। এই দু’জনের মধ্যে একটি ছানাকে বিমানবন্দর থেকে নিয়ে আসার জন্য ভাড়া করা হয়েছে একটি রোলস রয়েস। অন্যটির জন্য রেঞ্জ রোভার ।

যতদিন না বেঙ্গালুরুর উষ্ণতার সঙ্গে মানিয়ে নিচ্ছে ততদিন তাদের জন্য বিশেষ বাতানুকূল ঘরের ব্যবস্থা করেছেন সতীশ।



মন্তব্য চালু নেই