কেন্দ্রীয় মসজিদের গম আত্মসাতের চেষ্টা: বেরোবির সেই কর্মচারি বহিষ্কার

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) কেন্দ্রীয় মসজিদের নামে ‘টি আর’ এর অনুদানের গম ভুয়া কমিটির মাধ্যমে আত্মসাতের চেষ্টাকারী প্রকৌশল দফতরের কর্মচারী হোসেনকে চাকুরি থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

গতকাল রবিবার চিঠির মাধ্যমে অভিযুক্ত ঐ কর্মচারিকে বহিস্কারের বিষয়টি নিশ্চিত করা হয়েছে বলে রেজিস্ট্রার দফতরসূত্রে জানা যায়।

একই সাথে বিষয়টিকে খতিয়ে দেখতে ৩ সদস্যবিশিষ্ট গঠিত এক তদন্ত কমিটিকে যত দ্রুত সম্ভব প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয় সুত্রে জানা গেছে, গত ৩ জানুয়ারী গ্রামীণ অবকাঠামো উন্নয়ন কর্মসূচি (টি আর) প্রকল্পের দেওয়া বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের অনুদানের ৩ টন গম ভুয়া কমিটির মাধ্যমে আত্মসাতের চেষ্টা করে হোসেন নামের ঐ কর্মচারী। পরে বিষয়টি জানতে পেরে তার বিরুদ্ধে কোন ব্যাবস্থা না নিয়েই বিষয়টি ধামাচাপা দেওয়ার চেষ্টা করা হয়।

পরে এক অনুসন্ধানী প্রতিবেদনে গত ২৯ জানুয়ায়ী বিষয়টি জনসম্মুখে উঠে আসে।পরে নড়ে-চড়ে বসে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এরই পরিপ্রেক্ষিতে ৪ ফেব্রুয়ারী বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. একে এম নুর উন নবীর সভাপতিত্বে অনুষ্ঠিত এক সভায় তার বিরুদ্ধে শাস্তির এ ব্যাবস্থা নেওয়া হয়েছে বলে জানা যায়।

এ ব্যাপারে অভিযুক্ত ঐ কর্মচারির সাথে যোগাযোগ করা হলে তিনি কোন কথা বলতে রাজি হননি।
এর সাথে আরো কেউ জড়িত ছিলো কিনা, তাদের বিরুদ্ধে ব্যাবস্থা নেওয়া হবে কিনা এমন প্রশ্নের কোন মন্তব্য করতে রাজি হননি বিশ্ববিদ্যালয়েরর রেজিস্ট্রার ইব্রাহীম কবির।



মন্তব্য চালু নেই