কেমন হতে পারে গলে বাংলাদেশের প্রথম একাদশ

গলে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট শুরু হচ্ছে মঙ্গলবার। এই টেস্টে কোন দল ফেভারিট, তার চেয়ে বেশি আলোচনা হচ্ছে বাংলাদেশ একাদশে কারা থাকছেন। বাংলাদেশ টিম ম্যানেজেমেন্টের এক সূত্রে জানা গেছে, দল অনেকটাই চূড়ান্ত হয়েছে।

দলের ওপেনিংয়ে তামিম ইকবালের সঙ্গে সৌম্য সরকার খেলছেন, তা এখন অনেকটাই ঠিক হয়ে আছে। তিন নম্বরে মুমিনুল হক ব্যাট করবেন সেটাও নিশ্চিত। তবে চার নম্বরে এবার পরিবর্তন আসছে। উইকেটকিপিং করছেন না বলে, ছয় নম্বর থেকে ওপরে উঠে চারে ব্যাট করবেন অধিনায়ক মুশফিকুর রহিম।

এর পর পাঁচ নম্বরে সাকিব আল হাসান, ছয় নম্বরে মাহমুদউল্লাহ এবং সাত নম্বরে লিটন দাসের ব্যাটিংয়ে নামার কথা রয়েছে। মুশফিক উইকেটকিপিং থেকে সরে দাঁড়াচ্ছেন বলে দলে আবার জায়গা পেয়েছেন উইকেটকিপার-ব্যাটসম্যান লিটন।

এর পর পেসার তাসকিন আহমেদ, স্পিনার মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম ও পেসার মুস্তাফিজুর রহমানকে নিয়ে বাংলাদেশের প্রথম একাদশ হচ্ছে।

তাই গল টেস্টে জায়গা হারাচ্ছেন মিডল অর্ডার ব্যাটসম্যান সাব্বির রহমান। সাব্বিরের সঙ্গে দলের বাইরে বসে থাকতে হচ্ছে পেসার রুবেল হোসেন ও শুভাশীষ রায়কে। দলের বাইরে থাকতে হচ্ছে অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকতকেও।

গল টেস্টে বাংলাদেশের সম্ভাব্য একাদশ : মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, মুমিনুল হক, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমান।



মন্তব্য চালু নেই