ক্ষেপে গিয়ে সাংবাদিকদের বের করে দিলেন রেলমন্ত্রী

দেশে পর পর দুটি জঙ্গি হামলার পর রেলওয়ের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে সাংবাদিকরা প্রশ্ন করলে ক্ষেপে যান রেলপথ মন্ত্রী মুজিবুল হক। কাণ্ডজ্ঞান নেই মন্তব্য করে তার সংসদের কার্যালয় থেকে সাংবাদিকদের বেরও করে দেন তিনি।

রোববার জাতীয় সংসদ অধিবেশনে মাগরিবের বিরতির সময় কয়েকজন সাংবাদিক তার সঙ্গে কথা বলতে গেলে এ ঘটনা ঘটে।

এসময় ভোরের কাগজের এক সিনিয়র সাংবাদিক রেলমন্ত্রীর কাছে জানতে চান, ‘দেশে জঙ্গি হামলার পরিপ্রেক্ষিতে রেলওয়ের নিরাপত্তার জন্য কি ব্যবস্থা নিয়েছেন?’ এ প্রশ্ন শুনেই ক্ষেপে যান রেলমন্ত্রী। তিনি রেগে গিয়ে বলেন, ‘কিসের নিরাপত্তা? এখনও কোনো নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়নি।’

এরপর তিনি বলেন, ‘আপনারা এই এসময় এসেছেন কেন ? যান বেরিয়ে যান।’ এসময় সাংবাদিকরা তার কার্যালয় থেকে বেরিয়ে যাওয়ার জন্য দরজার দিকে যান। কিন্তু তারপরও সাংবাদিকদের তিনি কঠোর স্বরে ডেকে নিয়ে বলেন, ‘এই আপনি কে? কোথায় চাকরি করেন? এখানে কেন ঢুকছেন?’

তখন সাংবাদিকরা বলেন, বিরতির সময়ই সাধারণত মন্ত্রী এমপিরা সময় পান। এজন্য তারা তার সঙ্গে দেখা করতে গেছেন। এসময় মন্ত্রী উচ্চস্বরে বলেন, যান বেরিয়ে যান। আমি এখন ‘আইন প্রণয়ন’ নিয়ে ব্যস্ত।

এসময় সাংবাদিকরা বের হয়ে আসলে বিড় বিড় করতে থাকেন মন্ত্রী। তার এ ব্যবহারে ওই কার্যালয়ে কর্মরত কর্মকর্তারাও বিব্রত হয়ে পড়েন।



মন্তব্য চালু নেই