বিএনপির পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

বিএনপির ষষ্ঠ জাতীয় কাউন্সিলে দেয়া নেতাদের মতামত ও নানামুখী বিচার-বিবেচনায় পর পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেছে বিএনপি। নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয় মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর এ কমিটি ঘোষণা করেন।

স্থায়ী কমিটিতে থাকছেন- বেগম খালেদা জিয়া, তারেক রহমান, খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জামির উদ্দিন সরকার, তরিকুল ইসলাম, মাহবুবুর রহমান, হান্নান শাহ, এম কে আনোয়ার, রফিকুল ইসলাম মিঞা, গয়েশ্বর চন্দ্র রায়, ড.মঈন খান, নজরুল ইসলাম খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আমির খসরু মাহমুদ চৌধুরী ও সালাউদ্দিন আহমেদ।

এ ছাড়া ভাইস চেয়ারম্যান ৩৫ জন, চেয়ারপরসনের উপদেষ্টা ৭৩ জনের নাম ঘোষণা করা হয়েছে। যুগ্ম মহাসচিব করা হয়েছে ৭ জনকে।

উল্লেখ্য, ১৯শে মার্চ দলের ষষ্ঠ জাতীয় কাউন্সিলে সর্বসম্মতভাবে কাউন্সিলররা চেয়ারপারসন খালেদা জিয়াকে পূর্ণাঙ্গ কমিটি গঠনের দায়িত্ব দিয়েছেন। কাউন্সিলের এক মাসের মধ্যে তিন দফায় মহাসচিবসহ ৪০টি পদে নেতাদের নামও ঘোষণা করা হয়। ক্ষোভ-বিক্ষোভ নিয়ন্ত্রণে রাখতে নেয়া হয়েছিল দফায় দফায় কমিটি ঘোষণার নীতি।

কিন্তু ঘোষিত পদে কয়েকজন নেতার পদোন্নতি নিয়ে দলে নীরব ক্ষোভ-বিক্ষোভ ও অস্বস্তির পরিবেশ তৈরি হয়। পদ নিশ্চিত না হওয়া কিছু সিনিয়র নেতাও এ নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন দলীয় মহলে। দলের অভ্যন্তরে অসন্তোষ কমাতে ‘ধীরে চলো নীতি’ নেন বিএনপি চেয়ারপারসন। এছাড়া দেশের সার্বিক পরিস্থিতি মিলিয়ে কমিটি গঠনে অনির্দিষ্টকালের জন্য বিলম্ব করেন শীর্ষ নেতৃত্ব।



মন্তব্য চালু নেই