খালেদা জিয়ার কার্যালয় পুড়িয়ে দেয়ার হুমকি ছাত্রলীগের

আসন্ন এসএসসি পরীক্ষা চলাকালীন হরতাল-অবরোধ দিয়ে শিক্ষার্থীদের ঝুঁকির মধ্যে ফেলে দিলে পরিণাম ভালো হবেনা বলে বিএনপির প্রতি হুশিয়ারি উচ্চারণ করেছেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম। তিনি বলেন, ২ ফেব্রুয়ারি থেকে সারা দেশে এসএসসি পরীক্ষা শুরু হতে যাচ্ছে। পরীক্ষায় অংশ নেয়া কোমলমতি ছাত্রছাত্রীদের ওপর যদি পেট্রলের আঁচ লাগে, যদি তারা কোনরকম হামলার শিকার হয় তাহলে বেগম জিয়ার গুলশান কার্যালয় ঘেরাও করে পেট্রল দিয়ে জ্বালিয়ে দেয়া হবে।

বৃহস্পতিবার বিকেলে চট্টঘ্রামের মিরসরাইয়ে নিজামপুর কলেজ মাঠে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত ছাত্র সমাবেশে বিশেষ অতিথির ভাষণে তিনি এ হুশিয়ারি দেন।

সমাবেশে ছাত্রলীগের উদ্দেশ্যে নাজমুল বলেন, বিএনপি জামায়াতের সহিংসতা দমনে গণতন্ত্রের পাহারাদার হিসেবে বাঁশের লাঠি নিয়ে রাজপথে থাকবেন। পেট্রোল হাতে কাউকে পেলে প্রথমে গণধোলাই দিয়ে তারপর পুলিশে সোপর্দ করবেন।

সমাবেশে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ বলেন, বেগম খালেদা জিয়া তার সন্ত্রাসী বাহিনী দিয়ে এ পর্যন্ত ৩৯ জন সাধারণ মানুষকে অগ্নিদগ্ধ করে হত্যা করেছেন। এ অবস্থা যদি চলতে থাকে ছাত্রলীগ আর বরদাশত করবে না।

বিএনপি প্রধানকে উদ্দেশ্য করে তিনি বলেন, অবরোধের নামে এসএসসি পরীক্ষার্থীদের ওপর হামলা চালাবেন না। তাদের সংকটের দিকে ঠেলে দিবেন না। কোমলমতি নিস্পাপ শিক্ষার্থীদের ওপর হামলা হলে সারা দেশে বিএনপি নেতাদের বাড়ি বাড়ি হামলা হবে। তখন এর দায়ভার বিএনপিকেই নিতে হবে।

২০ দলীয় জোটের চলমান টানা আন্দোলনে সহিংসতার কথা তুলে ধরে কেন্দ্রীয় ছাত্রলীগের অপরাপর নেতারাও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার প্রতি একই ধরণের হুঁশিয়ারি উচ্চারণ করে ওই ছাত্র সমাবেশে বক্তব্য দেন।

মিরসরাই উপজেলা ছাত্রলীগের আহবায়ক মাইনুর ইসলাম রানার সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক এমরান হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত ছাত্রসমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন সরকারের গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। এছাড়া চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আলম চৌধুরী, সাধারণ সম্পাদক এম এ সালাম, কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ, সহ সম্পাদক হাবিবুর রহমান তারেক, উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি বখতেয়ার সাঈদ ইরান ও সাধারণ সম্পাদক আবু তৈয়ব বক্তব্য রাখেন।



মন্তব্য চালু নেই