ঘরজামাই থাকতেই বেশি পছন্দ পুরুষদের!

আগে প্রচলিত একটা কথা ছিলো, ‌‘বুদ্ধি থাকলে কি আর কেউ ঘরজামাই হয়’? আর সময়ের সাথে সাথে এই কথা ঘুরে এখন এসেছে, ‘বুদ্ধিমানরাই নাকি ঘরজামাই থাকেন’। আর তাই কি ভারতীয় পুরুষরা ঘর জামাই থাকতেই বেশি আগ্রহী? সাম্প্রতিক একটা সমীক্ষা সেকথাই বলছে। জোর দিয়ে ‘হ্যাঁ’ না বললেও ‘থাকতেই পারি’ এমনটা অভিমত অনেকেরই।

সম্প্রতি দেশের ম্যাট্রিমোনিয়াল ওয়েবসাইট www.shaadi.com-এ একটি সমীক্ষা চালানো হয়েছিল। আর সেখানেই বের হয়ে এসেছে এমন তথ্য।

ওই সমীক্ষাতে ‘ঘরজামাই’ থাকতে চান কিনা এই প্রশ্ন করা হলে, ৩৬.১ শতাংশের উত্তর ছিল ‘না’, ৪৯.২ শতাংশের উত্তর ছিল ‘হয়ত’ আর ১৪.৭ শতাংশ সরাসরিই বলে দিয়েছেন ‘হ্যাঁ’। ১৩,৬০০ জনের উপর সমীক্ষা চালিয়ে এই তথ্য প্রকাশ করা হয়েছে। সবার বয়স ২৪ থেকে ৩৫ -এর মধ্যে।

সমীক্ষা চালানো হয় মেয়েদের উপরেও। জিজ্ঞেস করা হয়, ” আপনার স্বামীর যদি আপনার বাবা-মায়ের বাড়িতেই থাকেন তাহলে কি আপনার ভাল লাগবে?” ৬.৩ শতাংশ জানায় ‘না’, ২২.১ শতাংশ জানায় ‘হয়ত’ আর ৭১.৬ শতাংশের উত্তর ছিল ‘হ্যাঁ’।

তবে শাশুড়ি এসে থাকায় প্রবল আপত্তি ছেলেদের। এবিষয়ে জিজ্ঞেস করলে মাত্র ২০ শতাংশ জানিয়েছে, ‘হ্যাঁ’ অর্থাৎ শাশুড়ি থাকলেও তাদের বিশেষ আপত্তি নেই আর ৪৩ শতাংশ এবিষয়ে প্রবল আপত্তি জানিয়েছে।

shaadi.com-এর সিইও গৌরব রক্ষিত জানিয়েছেন, ”এই সমীক্ষা থেকে বোঝা যায় মনের দিক থেকে কতটা এগিয়ে গিয়েছে এই প্রজন্ম।” -কলকাতা



মন্তব্য চালু নেই