চট্টগ্রামের সঙ্গে রেল যোগাযোগ স্বাভাবিক

লাইনচ্যুত হওয়ার প্রায় ১০ ঘণ্টা পর চট্টগ্রাম নগরীর পাহাড়তলী রেল ক্রসিং এলাকায় মহানগর গোধূলী ট্রেনের চারটি বগি উদ্ধার করা হয়েছে। দুর্ঘটনাকবলিত বগি সরিয়ে লাইন মেরামতের পর বুধবার রাত দুইটার দিকে সারা দেশের সঙ্গে চট্টগ্রামের রেল যোগাযোগ পুনরায় চালু হয়।

এদিন বিকাল সোয়া তিনটায় নগরীর পাহাড়তলী রেল ক্রসিং এলাকায় মহানগর গোধূলী ট্রেনের চারটি বগি উল্টে যায়।পরে দুর্ঘটনা কবলিত চারটি বগি রেখে বাকি ১৪ বগি নিয়ে ট্রেনটি বিকাল সাড়ে ৪টার দিকে ঢাকার পথে রওনা দিলেও পেছনে লাইন বন্ধ থাকায় রেলপথে চট্টগ্রাম সারা দেশ থেকে বিচ্ছিন্ন হয়ে যায়।

রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক মো. আবদুল হাই জানান, ট্রেন দুর্ঘটনার কারণ অনুসন্ধান ও দায়ীদের সনাক্তে রেলওয়ে পূর্বাঞ্চলের প্রধান পরিবহন কর্মকর্তা মিয়া জাহানকে আহ্বায়ক করে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে দ্রুততম সময়ের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে।

কমিটির বাকি তিন সদস্য হলেন- রেলওয়ে পূর্বাঞ্চলের প্রধান প্রকৌশলী শহিদুল ইসলাম, চিফ মেকানিক্যাল ইঞ্জিনিয়ার হারুনুর রশিদ ও চিফ সিগন্যাল এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ার চন্দন কান্তি দাশ।

এদিকে গতকাল বুধবার বেলা সাড়ে ১১টায় ফৌজদারহাট এলাকায় কন্টেইনারবাহী ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত হয়ে গেলে দুই চালক আহত হন।



মন্তব্য চালু নেই