চিড়িয়াখানায় পাথর ছুড়ে মারা হলো কুমিরটিকে!

তিউনিসিয়ার একটি চিড়িয়াখানাতে একটি কুমিরকে নির্মমভাবে পাথর নিক্ষেপ করে হত্যা করলো দর্শনার্থীরা। চিড়িয়াখানার কর্মকর্তাদের বরাতে বার্তা সংস্থা এএফপি জানায় তিউনিসের বেলভেদেরে চিড়িয়াখানাতে হামলার শিকার হয় কুমিরটি। চিড়িয়াখানার একদল দর্শনার্থী প্রাণীটির মাথায় পাথর নিক্ষেপ করে হত্যা করেছে।

তিউনিসের নগর কর্তৃপক্ষ হামলা পরবর্তীতে কুমিরটির যে হাল হয়েছে সেসব হৃদয়বিদারক ছবিগুলো তাদের ফেসবুক পেজে শেয়ার করেছে। প্রাণীদের উপর হামলার এ ঘটনাকে ‘পাশবিক আচরণ’ হিসেবে উল্লেখ করেছে নগর কর্তৃপক্ষ। ছবিতে দেখা যায় প্রাণীটির পাশে কতগুলো বড় বড় পাথরের টুকরা পড়ে আছে।

‘আমর এনাইফার’ নামে বেলভেদেরে চিড়িয়াখানার এক পশুচিকিৎসক জানান সরীসৃপটির মাথায় দুটি বড় পাথর ছুড়ে মারার কারণে প্রাণীটি নিহত হয়। গত মঙ্গলবার হওয়া নির্মম এই ঘটনাটির কথা বলতে গিয়ে সে চিকিৎসক বলেন, ‘এটা জঘন্য একটা ব্যাপার। আপনি কল্পনাও করতে পারবেন না দর্শনার্থীদের হাতে প্রাণীরা কি ধরণের আচরণের শিকার হয়।’

চিড়িয়াখানার সিংহ, জলহস্তিসহ বিভিন্ন প্রাণীদের উপর নাকি হরহামেশাই এ ধরণের আক্রমণের ঘটনা ঘটে। বিশেষ করে স্কুলের ছুটির দিনগুলোতে এটা বেশি করে ঘটে।

গত বছর চিড়িয়াখানার প্রাণীদের উপর নির্মম হামলার কিছু ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ায় এ নিয়ে নিন্দার ঝড় উঠেছিল।

সূত্র: ফক্স নিউজ



মন্তব্য চালু নেই