চুল দিয়ে ১২ টন ওজনের বাস টানলেন ইনি!

আজব লোকের তাজ্জব কারবার। শুনলে আপনার মাথা খারাপ হয়ে যাবে। কিন্তু নিজের সেই মাথার চুল দিয়েই ১২ টন ওজনের ডাবল ডেকার বাস টেনে সব রেকর্ড ভেঙে দিলেন ইনি। তিনিই ৬ বছর আগে সর্বশেষ সাড়ে ৯ টন ওজনের ভারী জিনিস টেনে রেকর্ড ভঙ্গ করেছিলেন।

মনজিৎ সিং নামে ওই ব্যক্তি ২০১০ সালে সাড়ে ৯ টন ওজনের গাড়ি টেনে রেকর্ড ভঙ্গ করেন। এটি চুল দিয়ে গাড়ি টানার আগের ৫৭টি রেকর্ড ভঙ্গের ঘটনা।

এবারো চুল দিয়ে গাড়ি টানার আগের সব রেকর্ড ভঙ্গ করলেন ৬৬ বছর বয়সী সেই ব্যক্তি। ১২ টন ওজনের একটি ডাবল ডেকার বাস টেনে নতুন রেকর্ডের মালিক হলেন তিনি। গত সোমবার ১২ টন ওজনের ওই গাড়িটি ৫০ ফুট টেনে নিয়ে যান।

এর আগে ২০০৯ সালে সাড়ে ৮ টন ওজন টেনে রেকর্ড করেছিলেন। কিন্তু ওই বছরই তার সে রেকর্ড ভেঙে যায়।

ব্রিটেনের লিস্টারের ব্রাউনস্টোন অবকাশ যাপন কেন্দ্রে অনুষ্ঠিত ওই রেকর্ড অনুষ্ঠানে প্রথমে ৪ চারবার তিনি ব্যর্থ হন চুলের কারণে। চুলগুলো তখন বেশি মসৃণ ছিল। কিন্তু পঞ্চমবার তিনি সফল হন।

তিন সন্তানের জনক মনজিতের আরেকটি গিনেজ রেকর্ড রয়েছে। সেটি হলো কান দিয়ে একটি সিঙ্গেল বাস সবচেয়ে বেশিদূর টেনে নিয়ে যাওয়ার।

লিস্টার শহরেই ২০০৮ সালে তিনি এ রেকর্ডটি করেন। মনজিৎ জানিয়েছেন, তার স্ত্রী, দুই কন্যা, এক ছেলে ও নাতিরা তাকে এ রেকর্ড গড়ার কাজে উৎসাহ যুগিয়ে থাকেন।



মন্তব্য চালু নেই