চেন্নাইয়ের রাস্তায় হঠাৎ গর্ত, দেবে গেল বাস ও কার!

ভারতের চেন্নাইয়ের একটি ব্যস্ততম সড়ক আন্না সালাই। কিছুক্ষণ আগেও রাস্তাটি ঠিকঠাক ছিল। কিন্তু হঠাৎ করে কি যেন হল! চলন্ত দুটি গাড়িসহ রাস্তাটি দেবে গেছে। আকস্মিক বিপদে পড়ে হতবিহব্বল সবাই! চিৎকার-চেঁচামেচি শুরু হলো চারদিকে। ভয়ে সৃষ্টিকর্তাকে স্মরণ করতে থাকলেন সবাই, এ কীসের আলামত?

এমনি একটি দুর্ঘটনা ঘটলো রোববার (৯ এপ্রিল) ভরদুপুর ২টার দিকে তামিলনাড়ুর রাজধানী শহর চেন্নাইয়ে। তবে এতে কারও প্রাণহানি হয়নি। স্থানীয় প্রশাসনিক কর্মকর্তারা বলছেন, হঠাৎ মাটি সরে যাওয়ার কারণে সড়কে এই বিশাল গর্তটির সৃষ্টি হয়েছে। আর মাটি সরে থাকতে পারে মেট্রো রেলের কাজ চলছে বলে। ক’দিন আগেই আন্না ফ্লাইওভারের কাছে একটি গর্তের সৃষ্টি হয়, তার ঠিক ৫০ মিটারের মধ্যে রোববার এই ঘটনাটি ঘটলো।

দুর্ঘটনাকবলিত মেট্রোপলিটন ট্রান্সপোর্ট করপোরেশনের (এমটিসি) ওই বাসের চালক জানান, তিনি গাড়ি চালানোর সময় হঠাৎ খেয়াল করেন গাড়িটির চলনে অস্বাভাবিক অবস্থা। তিনি তখন ভাবেন হয়তো চাকা পাংচারের ঘটনা ছিল। কিন্তু যখন তিনি উঁকি মেরে দেখলেন তখন দেখেন সড়কে বিশাল গর্ত, আর তাতে দেবে যাচ্ছে তাদের গাড়ি। তৎক্ষণা‍ৎ তিনি যাত্রীদের গাড়ি ছেড়ে বেরিয়ে যেতে বলেন, যাত্রীরা নামার পর গাড়িটি ক্রমেই আরও নিচে দেবে যেতে থাকে।

খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন তামিলনাড়ুর অর্থমন্ত্রী ডি জয়কুমার। তিনি বলেছেন, এই দুর্ঘটনাটি মাটি সরে যাওয়ার কারণে ঘটেছে বলে আমরা আশঙ্কা করছি। মেট্রো রেলের কাজ চলছে বলে হয়তো এটি হয়েছে। আমরা এখান থেকে শিক্ষা নিয়ে পরবর্তী পদক্ষেপে এগোবো।

ঘটনাস্থলকে ঘেরাও করে গাড়ি দু’টি উদ্ধারে তৎপরতায় নামে রাজ্যের ফায়ার সার্ভিস ও উদ্ধারকারী বাহিনী। এছাড়া ওই সড়কে এ ধরনের আর কোনো ঝুঁকিপূর্ণ স্পট আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া



মন্তব্য চালু নেই