চোখের নিচের বলিরেখা দূর করুন সহজ কার্যকরী ৫টি উপায়ে

নারীদের সৌন্দর্যের অন্যতম অংশ চোখ। আর এই চোখের চারপাশে সর্বপ্রথম বলিরেখা দেখা দেয়। চোখের নিচের চামড়া পাতলা হয়ে থাকে, যার কারণে এতে দ্রুত বলিরেখা পড়ে। শুষ্ক ত্বক, অতিরিক্ত রোদে ঘোরাঘুরি, অপর্যাপ্ত ঘুম, বয়স, ধূমপান বিভিন্ন কারণে চোখের নিচে বলিরেখা দেখা দিতে পারে। শুধুমাত্র চোখের বলিরেখা আপনার বয়স বাড়িয়ে দেয় অনেকখানি। সহজ কিছু উপায়ে এই বলিরেখা দূর করা সম্ভব।

১। শসা

ময়েশ্চারাইজারের অভাবে চোখের চারপাশের ত্বকে বলিরেখা দেখা দেয়। শুরুতে এটি গুরুত্ব না দিলে পরবর্তিতে এটি স্থায়ী হয়ে যায়। যা দূর করা কঠিন হয়ে পড়ে। শসা পাতলা করে কেটে ফ্রিজে রেখে দিন। তারপর এটি চোখের নিচে ১৫ মিনিট রাখুন। এটি প্রতিদিন করুন।

২। অলিভ অয়েল

সহজলভ্য এই উপাদানটি প্রায় সবার বাসায় থাকে। এটি দিয়ে সহজে বলিরেখা দূর করা যায়। চোখের চারপাশে অলিভ অয়েল ম্যাসাজ করে লাগিয়ে নিন। কয়েক মিনিট পরে ধুয়ে ফেলুন।

৩। ডিমের সাদা অংশ

ডিমের সাদা অংশ চামড়া টানটান করার জন্য সুপরিচিত। এটি ত্বকের বলিরেখা দূর করে ত্বক টানটান করে থাকে। চোখের চারপাশে ডিমের সাদা অংশ লাগিয়ে নিন। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন।

৪। আদা এবং মধু

এক চা চামচ আদার রস এবং আধা চা চামচ মধু মিশিয়ে নিন। এটি চোখের নিচে এবং চোখের চারপাশে ১০ মিনিট ম্যাসাজ করুন। এক ঘন্টা পর ধুয়ে ফেলুন। মধু ত্বক ময়েশ্চারাইজ করে এবং ত্বকের রক্ত চলাচল সচল রাখে।

৫। নারকেল তেল

নারকেল তেলে যে ফ্যাট থাকে তা ত্বকের পুষ্টি সাধন করে বলিরেখা দূর করে দেয়। প্রতিদিন ১০ মিনিট চোখের চারপাশে নারকেল তেল ম্যাসাজ করুন। এটি সারারাত রাখুন। পরের দিন সকালে ধুয়ে ফেলুন।

টিপস:

১। অতিরিক্ত সূর্যের আলো থেকে দূরে থাকুন।

২। সানস্ক্রিন ব্যবহার করুন।

৩। বাইরে যাওয়ার সময় সানগ্লাস ব্যবহার করুন।

৪। চোখের নিচে পাউডার ব্যবহার করা থেকে বিরত থাকুন, এটি ত্বক শুষ্ক করে দেয়।

৫। প্রতিদিন ৮ ঘণ্টা ঘুমানোর চেষ্টা করুন।

৬। চোখের চারপাশে সাবান ব্যবহার থেকে বিরত থাকুন।



মন্তব্য চালু নেই