ছাত্রলীগকে নিষিদ্ধ করার দাবি শিবিরের

দেশের ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগকে নিষিদ্ধ করার দাবি জানিয়েছে ইসলামি ছাত্রশিবির।

রোববার সকালে রাজধানীর বসুন্ধরা গেটে মিছিল শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে এ দাবি জানানো হয়।

শিক্ষাঙ্গনে অব্যাহত সন্ত্রাস ও নৈরাজ্য সৃষ্টি এবং বিসিএসে ছাত্রলীগকে অনৈতিক সুবিধা প্রদানে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামের বক্তব্যের প্রতিবাদে কেন্দ্রঘোষিত কর্মসূচির অংশ হিসেবে মিছিল করে ইসলামি ছাত্রশিবির ঢাকা মহানগরী উত্তর শাখা।

রোববার সকাল ৮টায় অনুষ্ঠিত মিছিলটি রাজধানীর বসুন্ধরা গেট থেকে শুরু হয়ে কুড়িল চৌরাস্তায় গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

মিছিলে নেতৃত্ব দেন শিবিরের কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক রাকিব মাহমুদ সজল ও ঢাকা মহানগরী উত্তর সভাপতি আনিসুর রহমান বিশ্বাস।

সংক্ষিপ্ত বক্তব্যে রাকিব মাহমুদ বলেন, ‘সারাদেশে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে ছাত্রলীগ যেভাবে নৈরাজ্য আর খুনোখুনি করছে তাতে ছাত্রলীগকে নিষিদ্ধ করা সময়ের দাবি হয়ে দাঁড়িয়েছে।’

তিনি অবিলম্বে ছাত্রলীগকে নিষিদ্ধ করার দাবি জানান এবং শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে শিক্ষার শান্তিপূর্ণ পরিবেশ নিশ্চিত করার আহ্বান জানান।

বিসিএসে ছাত্রলীগকে অনৈতিক সুবিধা প্রদানে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামের বক্তব্যের তীব্র নিন্দা জানিয়ে তিনি বলেন, ‘এইচ টি ইমামের নির্লজ্জ দলীয়করণমূলক বক্তব্যে জাতি হতাশ। এমন নির্লজ্জ বক্তব্যই প্রমান করে আওয়ামী লীগ সরকার প্রশাসনসহ সকল জায়গায় দলীয়করণের রামরাজত্ব্য কায়েম করছে।’

তিনি এমন বক্তব্যের জন্য এইচ টি ইমামের বিচার দাবি করেন।

মিছিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি তারিক হাসান, অফিস সম্পাদক জামিল মাহমুদ, অর্থ সম্পাদক আশিকুর রহমান আসিফ, প্রশিক্ষণ সম্পাদক আইয়ুব আলী, শিক্ষা সম্পাদক আব্দুল হালিম, স্কুল কার্যক্রম সম্পাদক হোসাইন অপুসহ মহানগরী ও স্থানীয় অন্যান্য নেতৃবৃন্দ।



মন্তব্য চালু নেই