‘ছাত্রলীগকে সামলান’

২০ দল নয়, ছাত্রলীগই আওয়ামী লীগের মাথাব্যথা বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

শুক্রবার দুপুরে নাসিরাবাদ ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান আকবর হোসেন মির্জা আব্বাসকে শুভেচ্ছা জানাতে এলে শাহজাহানপুরের নিজ বাসায় তিনি এ মন্তব্য করেন। ২০ দল দেশের জন্য বিষঁফোড়া প্রধানমন্ত্রীর এমন বক্তব্যর
প্রতিক্রিয়ার তিনি এ মন্তব্য করেন।

শেখ হাসিনাকে উদ্দেশ্য করে মির্জা আব্বাস বলেন, ছাত্রলীগকে সামলান। আমাদের রাস্তায় এমনকি ঘরের মধ্যেও কথা বলতে দেয়া হচ্ছে না। অথচ শাহজালাল বিশ্ববিদ্যালয়ে পুলিশের সামনেই ছাত্রলীগ ছাত্রলীগকে হত্যা করেছে।

তিনি বলেন, অহিংস আন্দোলনের মাধ্যমে এ সরকারকে জনগণ পতন ঘটাবে। আন্দোলন জনগণের মধ্যে থেকে উঠে আসে, আর সে আন্দোলনে একজন বা একটি দল নেতৃত্ব দেয়।

আব্বাস বলেন, যখনি আমরা আন্দোলনের প্রস্তুতি নেই, তখন আমাদেরকে মিটিং করতে দেয়া হয় না। রাস্তায় নামার আগেই পুলিশ দিয়ে সরকার সমাবেশ বন্ধ করে দেয়।

বিএনপির এই শীর্ষ নেতা বলে, ৮ নভেম্বর সোহওয়ার্দী উদ্যানে সরকার সমাবেশ করতে দেয়নি। এ সমাবেশে যে জনসমাগম হবে তা সামাল দিতে পারবে না ভেবেই অনুমতি দেয়া হয়নি।

তিনি নব নির্বাচিত চেয়ারম্যান আকরাম হোসেনকে এলাকাবাসীর পক্ষ থেকে ধন্যবাদ জানিয়ে বলেন, এটি একটি ছোট নির্বাচন হলেও জনগণ সরকারের বিরুদ্ধে রায় দিয়েছে। যেখানেই নির্বাচন হচ্ছে বিএনপি পাশ করছে। সুষ্ঠ নির্বাচন হলে জাতীয় নির্বাচনেও জনগণ এ সরকারের বিরুদ্ধে রায় দিবে।



মন্তব্য চালু নেই