ছাত্রলীগের সম্মেলনে নেতা নির্বাচনেও জাল ভোট!

ছাত্র ঢাবির- ভোটার দানেশের

ছাত্রলীগের নেতৃত্ব নির্বাচনে ভোটগ্রহণ চলছে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে। কিন্তু এই ভোটার তালিকায় অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।

নিয়মানুযায়ী ছাত্রলীগের প্রতিটি সাংগঠনিক ইউনিট থেকে ২৫ জনের একটি প্রতিনিধি (ডেলিগেট) আসার কথা। সেই হিসাবে দিনাজপুরের হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিদ্যালয় থেকেও ২৫ জনের একটি প্রতিনিধি এসেছে। কিন্তু এই প্রতিনিধি দলে এমন একজনের নাম রয়েছে যিনি ওই বিশ্বব্যালয়েরই ছাত্র নন।

জানা গেছে, ওই ভোটারের নাম জাহিদ। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র।

সাধারণত পদধারী নেতাদের ভোটার হওয়ার কথা। তবে জাহিদ কিভাবে হাজী দানেশ বিশ্ববিদ্যালয়ের ভোটার হলেন তা নিয়ে ওই ইউনিটের কেউ মুখ খোলেননি।

এদিকে ছাত্রলীগের নতুন কমিটি গঠনের লক্ষ্যে কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক পদে রংপুর বিভাগ দিয়ে ভোটগ্রহণ শুরু হয়। এই বিভাগের পঞ্চগড় জেলার ২৫ কাউন্সিলর প্রাথমিকভাবে ভোট দেন। প্রার্থিতা প্রত্যাহারের পর সভাপতি পদে ১৬ জন ও সাধারণ সম্পাদক পদে ৪২ জন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্বপালন করছেন মিতুন কুণ্ডু, শেখ রাসেল ও মোস্তাফিজুর রহমান মোস্তাক। এছাড়া উপস্থিত আছেন জাহাঙ্গীর কবির নানক, এনামুল হক শামীম, নজরুল ইসলাম বাবু, ইসহাক আলী খান পান্না ও যুবলীগ সভাপতি ওমর ফারুক।

শনিবার সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের ২৮তম সম্মেলনের উদ্বোধন করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মেলনের উদ্বোধন করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার ভাষণে সরাসরি ভোটের মাধ্যমে ছাত্রলীগের নেতৃত্ব নির্বাচন করতে বলেছেন। একই সঙ্গে তিনি বলেছেন, যোগ্য ও মেধাবীদের নেতৃত্বে নিয়ে আসতে।

তবে বিভিন্ন সূত্রে জানা গেছে, ভোটের মাধ্যমে অত্যন্ত সুকৌশলে সাবেক সভাপতি লিয়াকত শিকদারের পছন্দের প্রার্থীরাই এবারও নেতৃত্বে আসছেন।



মন্তব্য চালু নেই