জনমনে আতংক ছড়াতেই টার্গেট কিলিং : সৈয়দ আশরাফ

টিপু সুলতান (রবিন), সাভার প্রতিনিধি : জনমনে আতংক ছড়াতেই টার্গেট কিলিং এর মতো ঘটনা ঘটানো হচ্ছে বলে মন্তব্য করেছেন জন প্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।দুই-একটি খুনের ঘটনা ঘটিয়ে বীরের জাতিকে ভয় দেখানো সম্ভব নয় বলেও এসময় মন্তব্য করেন তিনি।

আজ বৃহস্পতিবার দুপুরে সাভারে বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষন কেন্দ্রের ৬১তম বুনিয়াদি প্রশিক্ষন কোর্সের সমাপনী অনুষ্ঠানের সনদ বিতরনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সাথে আলাপ কালে এ কথা বলেন মন্ত্রী।

এসময় তিনি বলেন, বাঙ্গালীর মনে ভয় ধরানোর জন্যই এ ধরনের হত্যাকান্ড ঘটনা হচ্ছে, তবে আইন-শৃক্সখলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তৎপর রয়েছে। তারা অপরাধীদের ধরতে অভিযানও করছে।

এর আগে প্রধান অতিথি এসময় প্রশিক্ষন কার্যক্রম সফলভাবে সম্পন্ন করায় সকল প্রশিক্ষনার্থীদের ধন্যবাদ জানিয়ে তার দিক নির্দেশনামূলক বক্তব্যে বলেন বর্তমান সরকারের রুপকল্প ২০২১ এর অসমাপ্ত কার্যক্রম বাস্তবায়নের কথা তুলে ধরে জানান, এ লক্ষ্য অর্জন বাংলাদেশ সিভিল সার্ভিসের অপরিহার্য দায়িত্ব। সুশাসনের একটি পূর্বশর্ত হলো সেবামুখী, জনমুখী সিভিল সার্ভিস যারা সরকারের নীতি নির্ধারনে সহায়তা করবেন এবং স্বচ্ছতা ও জবাবদিহিতার সাথে তার বাস্তবায়ন করবেন।

এজন্য তিনি কেদ্রীয় পর্যায়ে সিদ্ধান্তগুলো বাস্তবায়নের জন্য মাঠ পর্যায়ে কাজ করার পাশাপাশি প্রশিক্ষনার্থীদেরকে তাদের জ্ঞানের চর্চায় জনগন ও সরকারের প্রত্যাশা পূরনে দৃঢ় প্রতিজ্ঞ হওয়ার আহ্বান জানান।

বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষন কেন্দ্রের তত্বাবধানে ৯টি প্রশিক্ষন প্রতিষ্ঠানে সম্পন্ন হওয়া ৬মাস মেয়াদী এ প্রশিক্ষন কোর্সে জুডিশিয়াল সার্ভিসসহ বাংলাদেশ সিভিল সার্ভিসের ১৭টি ক্যাডারের মোট ৫৪৫জন নবীন কর্মকর্তা অংশগ্রহন করেন।

জন প্রশাসন মন্ত্রনালয়ের সিনিয়র সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রশিক্ষনার্থী ছাড়াও জন প্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির  সভাপতি এইচ এন আশিকুর রহমান এমপি, খোরশেদ আরা হক এমপি, বিপিএটিসির রেক্টর আ, ল, ম, আবদুর রহমান এনডিসিসহ বিভিন্ন মন্ত্রনালয়ের উর্ধ্বতন কর্মকর্তা, বিপিএটিসির পরিচালক সহ আরো অনেকে।

সনদ বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি সেরা ৫৫জন প্রশিক্ষনার্থী কর্মকর্তাকে সনদ ও মেরিট মেডেল প্রদান করেন। এছাড়াও সর্বোচ্চ নম্বর প্রাপ্ত মেধা তালিকায় প্রথম স্থান অধিকারী সহকারী পুলিশ কমিশনার আতিকুল ইসলাম প্রধানকে রেক্টর পদক প্রদান করা হয়।



মন্তব্য চালু নেই