জাককানইবিতে কর্মচারী মারপিটের ঘটনায় কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট

মোঃ ওয়াহিদুল ইসলাম: গতকাল ২ আগস্ট (মঙ্গলবার) বিকেল ৫টায় জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ কর্তৃক বিশ্ববিদ্যালয়ে পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক প্রকৌশলী হাফিজুর রহমান কে লাঞ্চিত এবং চতুর্থ শ্রেণির কর্মচারী মো: আসাদুজ্জামান কে আহত করার প্রতিবাদে আজ বুধবার প্রশাসনিক ভবনের সামনে সকাল ৯ টায় কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট পালন করে বিশ্ববিদ্যালয়ের অন্যান্য কর্মচারীরা।

উক্ত কর্মবিরতি ও অবস্থান কর্মসূচীতে কর্মচারীরা প্রকৌশলী মোঃ হাফিজুর রহমান এর সাথে অসদাচরণ এবং আসাদুজ্জামান এর উপর হামলাকারীদের কে দ্রুতবিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে উপাচার্য প্রফেসর ড. মোহীত উল আলম এর বরাবর ৪টি দাবি সংবলিত একটি স্মারকলিপি হস্তান্তর করেন।

এদিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহীত উল আলম বলেন, বিশ্ববিদ্যালয়ের কতিপয় শিক্ষার্থী এই ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটিয়ে বিশ্ববিদ্যালয়ের সুনাম ক্ষুন্ন করতে চেয়েছে। প্রকৌশলী কে লাঞ্চিত এবং চতুর্থ শ্রেণির কর্মচারীকে আহতের ঘটনায় প্রক্টর প্রফেসর ড. মোঃ মাহবুব হোসেন কে তদন্ত কমিটির আহবায়ক করে ৪ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে।

অনাকাঙ্ক্ষিত এই ঘটনার সুষ্ঠু তদন্তপূর্বক একটি তদন্ত প্রতিবেদন আগামী (১০ আগস্ট) আমার নিকট দাখিল করার জন্য নির্দেশ দেয়া হয়েছে। চার সদস্য বিশিষ্ট তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতেই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে বলেও জানিয়েছেন উপাচার্য।



মন্তব্য চালু নেই