জামাইকে সতর্ক করলেন সোনিয়া (ভিডিও)

শেষ পর্যন্ত মেয়ের জামাইকেই সতর্ক করলেন সোনিয়া গান্ধী। জামাই রবার্ট ভদ্র একটু মাত্রা ছাড়িয়ে গেছেন, তাই তাকে সতর্ক করতেই হলো কংগ্রেস সভানেত্রীকে।

কারণ, এক দিকে সংবাদমাধ্যমের সঙ্গে অশোভন ব্যবহার, অন্যদিকে হরিয়ানায় জমি চুক্তিতে বাড়তি ফায়দা লোটার অভিযোগ। দুই মিলিয়ে কংগ্রেসকে নতুন করে অস্বস্তিতে ফেলেছেন রবার্ট ভদ্র।

রোববার একটি পাঁচতারা হোটেলে ইলেকট্রনিক সংবাদমাধ্যমের এক সাংবাদিকের প্রতি খেপে ওঠেন রবার্ট। খেপে ওঠার কারণ, জমি কেলেঙ্কারি নিয়ে প্রশ্ন করেছিলেন ওই সাংবাদিক। তিনি সাংবাদিকের হাতে ধরা বুমটি আচমকা ঝাটকা মেরে নামিয়ে দেন। আরো ছবি সম্প্রচার হওয়ার পরেই বিতর্ক শুরু হয়।

জামাই রবার্টের আচরণে ক্ষুব্ধ হন সোনিয়া ও রাহুল। দলীয় সূত্রের উদ্ধৃতি দিয়ে আনন্দবাজার পত্রিকা জানায়, এ ঘটনায় রবার্টের সঙ্গে দেখা করেন ক্ষুব্ধ সোনিয়া। সংযত হওয়ার পরামর্শ দিয়ে জামাইকে সতর্ক করেন। রবার্ট কংগ্রেসের সদস্য নন, তাই দলীয়ভাবে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কোনো উপায় নেই। সংগত কারণ সতর্ক করতে ব্যক্তিগতভাবেই তিনি ছুটে যান।

রবার্টের বিরুদ্ধে অভিযোগ, কন্ট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল (সিএজি) খসড়া রিপোর্টে জানিয়েছে, হরিয়ানার জমি চুক্তি থেকে প্রায় ৪৪ কোটি টাকা মুনাফা করেছে রবার্টের সংস্থা স্কাইলাইট হসপিটালিটি।

অবশ্য, হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র সিংহ দাবি করেন, নিয়ম মেনেই হয়েছিল ওই লেনদেন। কিন্তু সিএজির দাবি, হরিয়ানার তৎকালীন কংগ্রেস সরকার নিয়ম ভেঙে রবার্টকে ওই জমি পাইয়ে দিয়েছিল। সরকারের থেকে কম দামে কিনে তা বেশি দামে বিক্রি করা হয়েছিল।

বিষয়টি নিয়ে রোববারের মারমুখী রবার্টের ভিডিও সংবাদমাধ্যমে আসার পর রবার্ট প্রশ্নে দ্বিধাবিভক্ত হয়ে যায় কংগ্রেস শিবির। দিগ্বিজয় সিংহের মতো নেতারা রবার্টের পাশে দাঁড়ান। তার কথায়, ‘কেন একজন নাগরিককে অযথা নিশানা বানানো হবে? সামান্য একটি ঘটনাকে কেন এত বাড়তি গুরুত্ব দেবে সংবাদমাধ্যম? রবার্ট আইন ভেঙে থাকলে তার বিচার হোক। কিন্তু সাংবাদমাধ্যমের অহেতুক কৌতূহল মোটেই যৌক্তিক নয়।’

আবার কংগ্রেস নেতা সন্দীপ দীক্ষিত বলেন, ‘সংবাদমাধ্যম মাঝেমধ্যেই নিজেদের সীমা লঙ্ঘন করে থাকে, এটা ঠিক। কিন্তু আমাদের দুই পক্ষেরই সৌজন্য দেখানো উচিত। ওর ওই আচরণের ব্যাখ্যা দেওয়া উচিত।’

 

সাংবাদিকের প্রতি রবার্ট ভদ্রের আচরণের ভিডিওটি তুলে দেওয়া হলো :



মন্তব্য চালু নেই