‘জামাই আদর’ পাবেন না প্রিয়াঙ্কা গান্ধীর স্বামী!

ভারতে যতদিন কংগ্রেস ক্ষমতায় ছিল, ততদিন ভারতের বিমানবন্দরগুলোতে ‘জামাই আদর’ পেয়েছেন কংগ্রেস প্রধান সোনিয়া গান্ধীর মেয়ে প্রিয়াঙ্কা গান্ধীর জামাই রবার্ট ভদরা। এবার সেই খাতির বন্ধ হতে চলেছে!

রবার্ট ভদরাকেও আর পাঁচজনের মতো লাইনে দাঁড়াতে হবে, তারও শরীর তল্লাশি করা হবে। এই মর্মে অনুরোধ জানিয়ে স্বরাষ্ট্র মন্ত্রনালয়কে চিঠি পাঠিয়েছে সেদেশের অসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয়।

ভারতের নিয়মানুযায়ী, সাংবিধানিক পদে আসীন যেমন রাষ্ট্রপতি, উপরাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, রাজ্যপাল, মুখ্যমন্ত্রী, সুপ্রিম কোর্ট ও হাই কোর্টের বিচারপতি, কেন্দ্রীয় মন্ত্রী প্রমুখরা সে দেশের বিমানবন্দরগুলিতে বিশেষ সুবিধা ভোগ করেন।

তাদের লাইনে দাঁড়িয়ে বোর্ডিং পাস নিতে হয় না কিংবা তাদের জিনিসপত্র, শরীর তল্লাশি করা যায় না। কে কে এই সুবিধা ভোগ করবেন, তা ঠিক করে স্বরাষ্ট্র মন্ত্রনালয়। তার পর সেই নির্দেশিকা পাঠিয়ে দেয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রনালয়। বিজেপি জোট সরকার ক্ষমতায় এসে দেখে যে, সোনিয়া গান্ধীর জামাই রবার্ট ভদরাকেও অনুরূপ সুবিধা দেওয়া হচ্ছে। অথচ কোনো সাংবিধানিক পদে নেই তিনি। কেন তাকে এমন ‘অবৈধ’ সুবিধা দেয়া হবে, তা নিয়ে প্রশ্ন তোলেন নতুন অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী অশোক গজপতি রাজু।

তাই রবার্ট ভদরাকে সুবিধাভোগীর তালিকা থেকে বাদ দিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে আবেদন জানানো হয়েছে। সবুজ সঙ্কেত পেলেই রবার্ট ভদরার বিশেষ সুবিধা প্রত্যাহার করে নেয়া হবে।–ওয়েবসাইট।



মন্তব্য চালু নেই