জাসদের সমালোচনায় অসন্তুষ্ট প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাসদ ইস্যুতে দলীয় নেতাদের ভূমিকায় অসন্তুষ্টি প্রকাশ করেছেন। এ বিতর্ক যাতে আর না বাড়ে সে জন্য তিনি ইতিমধ্যে আওয়ামী লীগ নেতাদের সতর্ক করেছেন। সংশ্লিষ্ট একটি সূত্র এ তথ্য নিশ্চিত করে বলেছেন, তাই সরকারি দলের নেতাদের মুখ থেকে বঙ্গবন্ধু হত্যার সঙ্গে জাসদকে জড়িয়ে কোনো কথা আপাতত আর বের হবে না।

সম্প্রতি জাতির জনকের শাহাদাতবার্ষিকী জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যাকাণ্ডের প্রেক্ষাপট তৈরি করার জন্য জাসদকে সরাসরি অভিযুক্ত করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি। এরপর একই অভিযোগ করেছেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি। তারই ধারাবাহিকতায় গত কয়েকদিন নানাভাবে এ প্রসঙ্গে উভয় পক্ষে বক্তব্য পাল্টা বক্তব্য চলছে।

এ নিয়ে আওয়ামী লীগে মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয়। অনেকেই স্পর্শকাতর বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেন। গত সপ্তাহে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের কয়েকজন শীর্ষ নেতার সঙ্গে কয়েক দফায় অনানুষ্ঠানিক আলোচনায় জাসদের সমালোচনা না করার পরামর্শ দেন প্রধানমন্ত্রী।

তিনি এই ব্যাপারে সতর্ক থাকার জন্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপিসহ দলের সংশ্লিষ্ট নেতাদের নির্দেশ দিয়েছেন। এ সব আলোচনায় দলের বর্তমান এবং গত কমিটির কয়েকজন শীর্ষ নেতা উপস্থিত ছিলেন।

তাদের কয়েকজন সঙ্গে আলাপকালে বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অতীতের সব কিছুকেই ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখছেন। সংশ্লিষ্ট সবাইকে ক্ষমাও করেছেন। তবে তিনি কিছুই ভোলেননি। মন্ত্রিসভার সর্বশেষ বৈঠকেও প্রধানমন্ত্রী এই বিষয়টি তার সহকর্মীদের স্মরণ করিয়ে দিয়েছেন।

সূত্র জানিয়েছে, গত মঙ্গল ও বুধবার গণভবনে ক্ষমতাসীন আওয়ামী লীগ নেতারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করতে গেলে তিনি এ বিষয়ে নিজের ক্ষোভ ও অসন্তোষ প্রকাশ করেন এবং দলীয় নেতাদের অহেতুক এই বিতর্কে না জড়াতে নির্দেশ দেন। সমকাল



মন্তব্য চালু নেই