জেনে নিন মেয়েরা কেন প্রতারণা করে?

অনেক ছেলের জীবনেই এই ধরনের ঘটনা ঘটেছে। মনের মানুষটি হঠাৎ তার সাথে সকল সম্পর্ক ছিন্ন করে চলে গেছে। এ রকম যে শুধু ছেলেদের ক্ষেত্রে হয়, তা নয় মেয়েদের ক্ষেত্রেও হয়। কিন্তু মেয়েরা কেনো এমন করে? এই প্রশ্নের উত্তর খুঁজতে গিয়ে বিভিন্ন জন ভিন্ন ভিন্ন উত্তর পেয়েছে। আসুন জেনে নিই ক্লিনিক্যালি রিসার্স ডিভিশন কি বলছে এ ব্যাপারে।

প্রথমত,
যখন মেয়েরা বুঝতে পারে যে তার সঙ্গী তাকে নিয়ে তৃপ্ত নয়, কিংবা তাকে উপেক্ষা করা হচ্ছে তখন সে নিজেও তার সঙ্গীর সঙ্গে প্রতারণা করা শুরু করে। এবং সে কারণ খুঁজে কেন তার সঙ্গী তার দিকে গুরুত্ব দিচ্ছে না?

দ্বিতীয়ত,
সঙ্গী যখন অনেক বেশি ব্যস্ত থাকে এবং এজন্য দূরত্ব বজায় রাখে তখন মেয়েরা মনে করে নিশ্চয়ই সে অন্য কারো সঙ্গে সময় কাটাচ্ছে এবং এটা ভেবে সে নিজেও একাকীত্ববোধ থেকে স্বামীর/সঙ্গীর সঙ্গে চিটিং করা শুরু করে।

তৃতীয়ত,
যখন মেয়েরা তার সঙ্গী খুঁজে পায় কিংবা কারো সঙ্গে তার অন্তরঙ্গতা হয় তখন সে নিজেকে তার সঙ্গীর কাছে অনেক গুরুত্বপূর্ণ মনে করে এবং সঙ্গমকে গুরুত্বহীন মনে করে। এজন্য তার সঙ্গী অন্য কারো দিকে ঝুঁকে পড়তে পারে ভেবে সন্দেহ প্রবণ হয়ে চিটিং করে।

চতুর্থত,
অনেক সময় ভালোবাসার রকমফের হয়ে থাকলে মেয়েরা প্রতারণা করে। এক্ষেত্রে তারা সম্পর্কের শুরুর সঙ্গে পরবর্তী সময়ের কথা চিন্তা করে। সম্পর্কের এই তুলনাবোধ থেকে হীনমণ্যতায় ভোগে এবং সঙ্গীর সঙ্গে প্রতারণা করে।

পঞ্চমত,
অনেক সময় স্বামীর সঙ্গ না পাওয়া, মানসিক দুঃশ্চিন্তা, মতের মিল না থাকার কারণেও মেয়েরা ভেঙ্গে পড়ে এবং প্রতারণা করা শুরু করে।



মন্তব্য চালু নেই